২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৫৩
শিরোনাম:

রাষ্ট্রের কাছে প্লট চাওয়া কোনো অপরাধ নয়, অধিকার, ভাষ্য বিএনপির

জাতীয় সংসদ সদস্যদের কমবেশি সবাই প্লটের জন্য আবেদন করেছেন এবং অনেকে প্লট পেয়েছেনও। সে হিসেবে বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানার প্লট চাওয়া কোনো অপরাধ নয়, অধিকার। এমনটাই দাবি করেছেন বিএনপির নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, যেহেতু তিনি বাংলাদেশের একজন নাগরিক। দেশের প্রচলিত আইনে তার যদি প্রাপ্য হয়, তিনি চাইতেই পারেন বা পেতেই পারেন। তিনি তো আওয়ামী লীগ সরকারের কাছে চাননি, রাষ্ট্রের কাছে চেয়েছেন।

ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশের যে কোনো নাগরিক এটা চাইতে পারেন। এর আগে জাতীয় সংসদ সদস্যদের কম-বেশি সবাইকে প্লট দেয়া হয়েছে। সে হিসেবে তিনি এটা পেতেই পারেন এবং তার পাওয়ারও অধিকার আছে।

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ব্যক্তিগতভাবে হয়তো তিনি চেয়েছেন। মন্ত্রীও সেটা ফায়দা লোটার জন্য প্রকাশ করেছেন।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, প্রথমত এটা হলো রাষ্ট্রীয় সুবিধা, সরকারি সুবিধা নয়। রাষ্ট্র প্রদত্ত। আমি জানি, তারা আমায় এক সুতাও জমি দেবেন না, এটা জেনেই আমি আবেদন করেছি। আমি দেখতে চেয়েছি, তারা আসলে কি করে।’