১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৬
শিরোনাম:

কানাডার ফেডারেল নির্বাচনে এনডিপির প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত ফাইজ কামাল

কানাডায় আসন্ন ফেডারেল নির্বাচনে স্কারবোরো সেন্টার থেকে প্রার্থী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ ফাইজ কামাল। তিনি এনডিপির প্রার্থী হিসেবে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সোমবার রাতে এনডিপি আনুষ্ঠানিকভাবে ফাইজ কামালকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করে।

এদিকে একই আসনে ক্ষমতাসীন লিবারেল পার্টি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাকিস্তানী বংশোদ্ভূত কানাডীয়ান সালমা জাহিদ। এছাড়া কনজারভেটিভ পার্টি পাকিস্তানী বংশোদ্ভূত ইরশাদ চৌধুরীকে মনোনয়ন দিয়েছে এই আসনে। দুই পাকিস্তানী কানাডীয়ানের সঙ্গে ভোটের লড়াইয়ে মাঠে নামলেন তরুণ বাংলাদেশি কানাডীয়ান ফাইজ কামাল।

এনডিপির নোমিনেশন মিটিংএ প্রতিদ্বন্দ্বী জামীর নাদীমকে পরাজিত করে ফাইজ এই মনোনয়ন লাভ করেন।

ছাত্র অবস্থা থেকেই রাজনীতিতে জড়িত হলেও বাংলাদেশি অভিবাসী পরিবারের সন্তান ফাইজের রাজনীতিতে অভিষেক হয় ২০১৮ সালের অন্টারিও প্রাদেশিক নির্বাচনে স্কারবোরো সাউথওয়েস্ট থেকে বিজয়ী বাংলাদেশি এমপিপি ডলি বেগমের নির্বাচনী প্রচারণা দলের সদস্য হিসাবে। আর এবার ফেডারেল নির্বাচনে মনোনয়ন পেয়ে তিনি কানাডার জাতীয় রাজনীতিতে বাংলাদেশি-কানাডিয়ানদের সদর্প পদচারণার আভাসই দিলেন।

এ প্রসঙ্গে ফাইজ বলেন, ‘একজন অভিবাসী পরিবারের সন্তান হিসাবে জীবনের প্রতিটি পর্যায়েই আমাদের বড় বড় চ্যালেঞ্জ মোকাবিলা করেই জিতে আসতে হয়। এটা শুধু আমার গল্প নয়, প্রতিটি অভিবাসী পরিবারেরই গল্প। তাই আমি নিজের সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে অতি শিগগির নির্বাচনী প্রচারণায় ঝাঁপিয়ে পড়ব। আমার কাজ আমাদের অগ্রজ আর তরুণ প্রজন্মকে এনডিপির বাস্তবধর্মী আর জনবান্ধব সব পরিকল্পনার কথা জানানো, তাঁদের উৎসাহিত করা। নির্বাচনে জয়-পরাজয় তা জনগণই নির্ধারণ করবেন।”

ভোটযুদ্ধে জয়ী হতে ফাইজ কামাল সবার দোয়া ও সমর্থন চেয়েছেন।