১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৪৬
শিরোনাম:

নিউইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওয়ানা দিয়েছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন শেষে নিউইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওয়ানা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রে আটদিনের সফর শেষে ইতিহাদ এয়ারলাইন্সের একটি বিমানে নিউইয়র্ক থেকে আবুধাবি হয়ে ঢাকা ফিরবেন প্রধানমন্ত্রী।ইনকিলাব
নিউইয়র্ক সময় রোববার রাত ১১টায় জন এফ কেনেডি এয়ারপোর্ট থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী ইতিহাদ এয়ারলাইন্সের বিমানটি (ইওয়াই-১০০) যাত্রা শুরু করে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়া উদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। আরব আমিরাত সময় রাত ৮ টায় প্রধানমন্ত্রী আবুধাবি আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবেন। সেখানে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যার্থনা জানাবেন।
তিনঘণ্টা যাত্রা বিরতি শেষে স্থানীয় সময় রাত ১০: ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে (বিজি-১২৮) ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৫:৩৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন প্রধানমন্ত্রী।

এর আগে গত ২০ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন যোগ দিতে আট দিনের সফরে যুক্তরাষ্ট্রে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদে ভাষণ দেন প্রধানমন্ত্রী।