১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:১০
শিরোনাম:

ম্যাজিস্ট্রেট আসার খবরে ৩০ টাকা কমে ৭০ টাকা দরে পেঁয়াজ বিক্রিয়

সারাদেশের মতো গত দুদিনে খাগড়াছড়ির বিভিন্ন হাট-বাজারেও বেড়েছে পেঁয়াজের দাম। দিনভর খাগড়াছড়ির মাটিরাঙ্গা বাজারের বিভিন্ন দোকানে ১০০ টাকা দরে পেঁয়াজ বিক্রি হলেও বিকেলের দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশের অভিযানের খবরে মুহূর্তের মধ্যেই ৩০ টাকা কমে ৭০ টাকা দরে পেঁয়াজ বিক্রির হিড়িক পড়ে। এ ঘটনায় সাধারণ ক্রেতারাও পেঁয়াজ কিনতে হুমড়ি খেয়ে পড়েন।

মঙ্গলবার বিকেলের দিকে ইউএনও বিভীষণ কান্তি দাশ খাগড়াছড়ির মাটিরাঙ্গা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করতে গেলে এমন ঘটনা ঘটে। এ সময় তিনি বাজারের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে তিনটি মুদি দোকানিকে মূল্য তালিকা না টাঙানো ও ক্রয় রশিদ সংরক্ষণ না করার অপরাধে ১১ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মাটিরাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হক ও মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সোহাগ মজুমদার উপস্থিত ছিলেন।

এ সময় পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি না করতে ব্যবসায়ীদের আহ্বান জানিয়ে ইউএনও বিভীষণ কান্তি দাশ বলেন, দেশে পেঁয়াজের পর্যাপ্ত মজুত রয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণে বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

এদিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পেঁয়াজ ৭০ টাকা কেজি দরে বিক্রি করা হলেও ভ্রাম্যমাণ আদালাত অভিযান পরিচালনা শেষেই ৯০ থেকে ১০০ টাকা দরে পেঁয়াজ বিক্রির অভিযোগ করেছেন একাধিক ক্রেতা। ব্যবসায়ীদের এমন দ্বিমুখী আচরণে ক্ষোভ প্রকাশ করছেন সাধারণ ক্রেতারা।