২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০:২৭
শিরোনাম:

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রথম রানারআপ ‘মিয়ামি’ সিনেমায় আগ্রহী

‘মিয়ামি’ ছোটবেলা থেকেই মেধাবী ছাত্রী। স্বপ্ন দেখেছেন বড় হয়ে ডাক্তার হবেন। মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করবেন। সেই স্বপ্ন নিয়ে সাফল্যের সঙ্গেই শেষ করেছেন এমবিবিএস। শেষ করেছেন ইন্টার্নশিপও। ইচ্ছে ছিলো দেশের বাইরে পোস্ট গ্রাজুয়েশন করার।
তবে হুট করেই তিনি আলোচনায় চলে এলেন ২০১৯ সালের মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রথম রানার আপ হয়ে। সেইসঙ্গে মিস গ্রান্ড ইন্টারন্যাশনাল খেতাবও জয় করেছেন। কারাতে প্রতিযোগিতায় জাতীয়ভাবে ব্রোঞ্জ পদকও অর্জন করেছেন এই সুন্দরী। ছবি আঁকায় পারদর্শী মিয়ামি। ২০০৪ সালে শিল্পী জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সিলভার পদক পেয়েছিলেন মিয়ামি

এইসব কাজের সুবাদে শোবিজেও জড়িয়েছেন মিয়ামি। মডেল হিসেবে অংশ নিয়েছেন আড়ং, রেড অরিজিন, দেশি দশ, রঙ, ইয়োলোর মতো নামী ব্রান্ডগুলোর ফটোশুটে।

মিয়ামি বলেন, ‘র‌্যাম্প মডেল হিসেবে অনেক কাজ করা হয়েছে আমার। আজরা মাহমুদের কাছে থেকে গ্রুমিং নিয়েছি র‌্যাম্পের জন্য। দেশে অনেক শোতে অংশ নিয়েছি। এছাড়া নেপালে অনুষ্ঠিত সার্ক ফ্যাশন উইকে অংশ নিয়েছি। ভারতেও বেশ কিছু র‌্যাম্প শোতে কাজ করা হয়েছে। এই বিষয়গুলো আমাকে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হওয়ার পথে প্রেরণা দিয়েছে।

তিনি জানান, অনেকটা মজা করেই রেজিষ্ট্রেশন করেছিলেন এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায়। ধীরে ধীরে যখন এগিয়ে যেতে থাকলেন তখন আত্মবিশ্বাসটা বাড়তে শুরু করলো। মনে হলো তিনি পারবেন, চূড়ান্ত গন্তব্যে পৌঁছাতে। মজা করেই নিবন্ধন করেছিলাম। বিজয়ী হতেই হবে এমন কিছু মাথায় ছিল না। একটা নতুন অভিজ্ঞতা হবে, অনেক কিছু জানা হবে।

ভবিষ্যতের পরিকল্পনায় এই সুন্দরী জানান, শোবিজে সব ধরনের কাজ তিনি করবেন। তবে নাটকের চেয়ে সিনেমা নিয়েই তার আগ্রহটা বেশি। মিয়ামি বলেন, ‘আমি সিনেমায় কাজ করতে চাই। এটা সবচেয়ে বড় গণমাধ্যম। অনেক বিশাল আয়োজনে মানুষের সঙ্গে যোগাযোগ করা যায়। তাই সিনেমা নিয়ে আমার মধ্যে ফ্যান্টাসি আছে। ব্যতিক্রমী-মৌলিক গল্প, মানসম্মত নির্মাণ হলে তবেই কাজ করবো। আমি কিন্তু অনেক আগে থেকেই সিনেমায় কাজের অফার পেয়েছি। কিন্তু তখন শোবিজে নিয়মিত কাজ করার ইচ্ছে ছিলো না। ভেবেছিলাম ডাক্তারি করবো পাশাপাশি র‌্যাম্প ও বিভিন্ন ফটোশুটে মডেলিংটা চালিয়ে যাবো। সেই ভাবনায় পরিবর্তন এনে দিয়েছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ। শোবিজে কাজ করবো। বিশেষ করে পছন্দমাফিক সিনেমায় কাজ করবো।