১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:২৪

সমাপনী পরীক্ষা বর্জনের হুমকি প্রাথমিক শিক্ষকদের

বেতন বৈষম্য নিরসনের দাবিতে পূর্বঘোষিত মহাসমাবেশ পুলিশি বাধায় করতে পারেননি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। বুধবার (২৩ অক্টোবর) কেন্দ্রীয় শহীদ মিনার থেকে তাদের সরিয়ে দেয়া হয়। পরে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দোয়েল চত্বর ও সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থান নেন। সময় টিভি

এ সময় তারা দাবি পূরণের জন্য আগামী ১৩ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেন। বেতন বৈষম্য নিরসন না হলে এবং এ বিষয়টি নিয়ে কথা বলার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা না করা হলে, আসন্ন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জন করা হবে বলে হুমকি দেন শিক্ষক নেতারা। আগামী ১৭ নভেম্বর থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হওয়ার কথা। শিক্ষক নেতারা বলছেন, দাবি মেনে না নিলে তারা প্রাথমিকের বার্ষিক পরীক্ষা বর্জন করবেন।

আন্দোলনকারী বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সদস্য সচিব মোহাম্মদ শামসুদ্দিন বলেন, সংগঠনের আহ্বায়ক আনিসুর রহমান পরবর্তী কর্মসূচি ঘোষণা করে আজকের কর্মসূচি শেষ করেন। প্রাথমিক শিক্ষকদের ১৪টি সংগঠন এক হয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করছেন। এর আগে একই দাবিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১৪ অক্টোবর ২ ঘণ্টা, ১৫ অক্টোবর ৩ ঘণ্টা ও ১৬ অক্টোবর অর্ধদিবস ও ১৭ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছিলেন।