১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪২
শিরোনাম:

কুমিল্লায় বিয়ের উপহার হিসেবে বর-কনেকে দেয়া হলো পেঁয়াজ (ভিডিও)

পেঁয়াজের উর্ধ্বমুখী দামের প্রভাব পড়েছে বিয়ে বাড়ীতেও ।শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে সদর উপজেলার কালখাড়পাড় এলাকায় রিপন মিয়ার বাড়িতে ব্যতিক্রমী এ ঘটনা ঘটে। পেঁয়াজের এ উপহারে অনুষ্ঠানে আসা অতিথিদের মাঝে বেশ হাস্যরস তৈরি হয়।

এমন উপহার দেয়ায় ওই এলাকায় ঘটনাটি রীতিমতো বেশ সাড়া ফেলেছে। রাতে ৩২ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বেশ আলোচনার সৃষ্টি করে।

জানা গেছে, গত শনিবার বিদ্যুৎ বিভাগের কর্মচারী ও কালখাড়পাড় এলাকার হাজী আবদুর রহিমের ছেলে ইমদাদুল হক রিপনের বিয়ে হয়। শুক্রবার তার বাড়িতে বৌ-ভাতের আয়োজন করা হয়। দুপুরে রিপনের তিন বন্ধু সহিদ, শিপন ও শাহজাহান ৫ কেজি পেঁয়াজ বাজার থেকে ১ হাজার টাকায় কেনেন। এরপর আড়ম্বরপূর্ণ প্যাকেজিংও করেন। এরপরই তারা তিন বন্ধু বাড়িতে দাওয়াত খেতে যান।

বিশেষ প্রক্রিয়ায় করা ওই বক্সের বাইরে থেকে পেঁয়াজ দেখার ব্যবস্থাও ছিলো। তাই বিয়ে বাড়িতে যারাই এসেছিলেন তাদের সবার দৃষ্টি ছিলো ওই বাক্সের দিকে। কেউ কেউ দিনভর মোবাইলে ব্যতিক্রমী ওই পেঁয়াজের বাক্সের ছবিও তুলে নেন।

কথা হয় পেঁয়াজ উপহার দেয়া শাহিদ, শাহজাহান ও রিপনের সাথে। তারা জানান, গত কয়েক দিন ধরে পেঁয়াজের যে দাম বাজারে তাতে প্রতিকী প্রতিবাদ স্বরুপ বন্ধু রিপনের বৌ-ভাত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে পেঁয়াজ উপহার দিলাম। আমরা সাধারণ উপহার হিসেবে একটু দামী কিছু দেই। বর্তমানে পেঁয়াজ সবচেয়ে দামী। তাই বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার দিয়েছি।বেশ ভালো লাগছে। আশাকরি পেঁয়াজগুলো পেয়ে বন্ধুর খুব উপকার হবে।

এদিকে পেঁয়াজ উপহার দেয়ার একটি ৩২ মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়। যা ইতিমধ্য বিভিন্ন গণমাধ্যমে তা প্রচার হচ্ছে।

বাক্স খোলা হলে সবাই হই হুল্লোড় শুরু করে তা দেখতে এবং এ দৃশ্যের ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন।