৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪২

সতীর্থকে পেটানোয় এক বছর নিষিদ্ধ শাহাদাত, সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা

জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডোর ম্যাচ চলাকালীন সতীর্থকে পেটানোর অভিযোগে সবধরনের ক্রিকেট থেকে জাতীয় দলের পেসার শাহাদাত হোসেনকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে মাঠের বাইরে গৃহকর্মীকে পিটিয়েও সমালোচিত হয়েছেন এ পেসার। এবার সতীর্থকে পিটিয়ে জড়ালেন নতুন বিতর্কে।

ম্যাচ চলাকালীন আরফাত সানি জুনিয়রকে পেটানোর বিষয়টি ম্যাচ রেফারি অভিযোগ জমা দিলে তার বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা নেওয়া হয়। আগামী এক বছর বিসিবির সব ধরণের টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ হওয়ার পাশাপাশি এ পেসারের গুনতে হচ্ছে ৫০,০০০ টাকা জরিমানাও।

ঘটনার পর শাহাদাতকে ডাকানো হয়। তিনি তার দোষও স্বীকার করেছেন। এ বিষয়ে ক্রিকবাজকে তিনি বলেন, ‘নিষিদ্ধ হওয়ার কারণে চলমান জাতীয় ক্রিকেট লিগ খেলা হচ্ছে না আমার। আমি নিশ্চিত না ভবিষ্যতে কী হবে। এইটা সত্যি আমি মেজাজ হারিয়ে ফেলেছিলাম। কিন্তু সেও বাজে ব্যবহার করেছে এবং বল ঘষতে অস্বীকার গিয়েছে।’

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ঢাকা বিভাগ ও খুলনা বিভাগ। ম্যাচ চলাকালীন বোলিংয়ের সময় তার সতীর্থ মোহাম্মদ আরাফাত জুনিয়রকে বলের এক পিঠ ঘষে দিতে বলেছিলেন এ পেসার। আরাফাত সেটি করতে পারবেন না বলে জানিয়েছেন। আর এতেই চটে গিয়েছিলেন শাহাদাত। খেলা চলাকালীনই সতীর্থ আরাফাতকে চড়-থাপ্পড় মারেন শাহাদাত।