১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৯
শিরোনাম:

স্মার্টফোন কিনলে এক কেজি পেঁয়াজ ফ্রি

পেঁয়াজের ঝাঁঝে আগে চোখে জল আসত, এখন দাম শুনেই গেরস্থের অশ্রুগ্রন্থি সক্রিয় হয়ে উঠছে। ক্রমবর্ধমান পেঁয়াজের দাম নিয়ে সারা দেশেই নানান উদ্ভাবনী বিপণন কৌশল দেখা যাচ্ছে। কোথাও বা লেখা ‘পেঁয়াজ চাহিয়া লজ্জা দিবেন না’ তো কোথাও আবার অটো ভাড়ায় খুচরোর বদলে দেয়া হচ্ছে পেঁয়াজ! এমনই এক অদ্ভুত বিপণন কৌশলকে হাতিয়ার করেছে ভারতের তামিলনাড়ুর একটি দোকান। এই দোকানে স্মার্টফোন কিনলে এক কেজি পেঁয়াজ ফ্রি! পাট্টুকোট্টাইয়ের ওই মোবাইল বিক্রয় ও পরিষেবা কেন্দ্র এসটিআর। তাদের দোকান থেকে স্মার্টফোন কিনলে বিনামূল্যে দিচ্ছে এক কেজি পেঁয়াজ।

এসটিআর মোবাইলের মালিক, সারাভানাকুমার ভেবেছিলেন যে ফোন কিনলে বিনামূল্যে পেঁয়াজ দেয়ার এই আইডিয়াটি তার দোকানের জনপ্রিয়তা বাড়িয়ে তুলবে। তিনি দাবি করেন যে গত সপ্তাহে শুরু হওয়া এই অস্বাভাবিক স্কিমটি আরও বেশি ক্রেতাকে তার দোকানের দিকে আকৃষ্ট করেছে।

তিনি দ্য হিন্দুকে বলেন, “অফারটি আরও বেশি করে গ্রাহক নিয়ে এসেছে। সাধারণত আমি দিনে মাত্র তিন থেকে চারটি মোবাইল হ্যান্ডসেট বিক্রি করি। তবে ঘোষণার পরে গত দু’দিনে বিক্রি বেড়েছে, দিনে ১০টি মোবাইল হ্যান্ডসেট বা তারও বেশি বিক্রি করতে পেরেছি।” অফারটিতে গ্রাহকদের ছোট এবং বড় পেঁয়াজের মধ্যে বেছে নেওয়ার বিকল্পও দেওয়া হয়েছে বলে জানান ৩৫ বছর বয়সী সারাভানাকুমার।