১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৩
শিরোনাম:

মিয়া খলিফার পর্ণ ভিডিওগুলো মুছে ফেলতে ১৫ লাখ ভক্তের আবেদন

২৭ বছরের মিয়া খলিফা মানুষের কাছে এখন আকুল আবেদন জানাচ্ছেন পর্ণছবিতে না ঝুঁকতে। ২১ বছরের সময় ১১টি পর্ণছবিতে অংশ নেয়ার পর যা তাকে আমৃত্যু দংশন করবে বলে জানিয়েছেন মিয়া খলিফা। তার পক্ষে ১৫ লাখ ভক্ত স্বাক্ষর করে ওই ১১টি পর্ণছবি সরিয়ে নিতে বলেছেন। ২০১৪ সালে তিন মাসের জন্যে এসব পর্ণছবিতে অভিনয় করেন মিয়া। এজন্যে তিনি পেয়েছেন ১২ হাজার ডলার। মিয়া খলিফার পর্ণছবিগুলোর কাটতি এখনো এত বেশি যে পর্ণহাব তা সরায়নি কারণ দর্শকরা প্রায়শঃ তা দেখতে চায়।

কিন্তু প্রবল অনুশোচনা পেয়ে বসেছে মিয়া খলিফাকে। যারা মনে করেন পর্ণছবিতে অংশ নিলেই মিলিয়ন ডলারের মালিক হওয়া যায় সে ধারণা ভুল বলে সাবধান করে দিচ্ছেন মিয়া সবাইকে। একটি পর্ণছবিতে ক্যাথলিক খ্রিস্টান ধর্মের অনুসারি মিয়া খলিফা মাথায় হিজাব পড়ে অংশ নেন বলে আইএস জঙ্গিরা তাকে মৃত্যুর হুমকি দেয়। মিয়া খলিফা এখন তার পর্ণছবিগুলো সরিয়ে ফেলতে চান কিন্তু তিনি একাছে ব্যর্থ। টিকটকে বলেছেন ওসব পর্ণ তার মনের ওপর তীব্র নেতিবাসক প্রভাব ফেলছে, মানসিকভাবে ভয়ঙ্কার পীড়নের মধ্যে রয়েছেন তিনি। বলেন, কয়েক লাখ লাখ মানুষ আমার জীবনের সর্বনিম্ন, সবচেয়ে বিষাক্ত ও সবচেয়ে অনাকাঙ্খিত কাজকে মনে পড়ার থেকে তা বরং মুছে যাওয়াই ভাল। ওসব ভিডিও স্মৃতি তাকে বিচ্ছিন্নভাবে আক্রমণ করছে।

মিয়া বলেন পর্ণছবিগুলো আমাকে জনসমক্ষে কুড়ে কুড়ে খাচ্ছে। আমি শান্তিপূর্ণ এক জীবন চাই। আমি চাইনা আর কোনো নারী পর্ণছবিতে অংশ নিক। তার ভক্তরা ‘জাস্টিস ফর মিয়া খলিফা’ ব্যানারে ওই ১১টি পর্ণছবি সরিয়ে নেয়ার আহবান জানান যেখানে মাত্র তিনদিনে ১৩ লাখ ৯২ হাজার সমর্থন জানান এবং তা এখন ১৫ লাখ ছাড়িয়ে গেছে। আবেদন তারা বলছেন মিয়াকে মানসিক অসুস্থতা থেকে সেরে উঠতে থেরাপি নিতে হচ্ছে, আবেগজনিত সমস্যা ও হুমকির পরিণতি তাকে এ অবস্থায় নিয়েছে যা থেকে আমরা তার মুক্তি চাই। আবেদনে সাড়া দেয়ার জন্যে মিয়া ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন।