২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:১৩
শিরোনাম:

করোনা রোগীর শয্যা পাশে স্বাস্থ্যের নতুন ডিজি

এই প্রথম কোভিড হাসপাতালের রোগীদের কাছে গেলেন স্বাস্থ্যের কোনো কর্মকর্তা। দায়িত্ব নেয়ার তিনদিনের মাথায় করোনা রোগীর শয্যা পাশে গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম।

এ সময় তিনি বলেন, চেষ্টা থাকবে সেবার মান ভালো করার। সরকারের দায়িত্বশীল কোনো কর্তা ব্যক্তির এমন পরিদর্শনে আস্বস্ত হয়েছেন রোগীরা। একইসাথে সাহস জুগিয়েছে ফ্রন্টলাইনার স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের মাঝে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব নিয়েই করোনা রোগীর শয্যা পাশে ছুটে এলেন অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম। একজন চিকিৎসক হিসেবেই রোগী ও স্বজনদের সাথে কথা বললেন। জেনে নেন চিকিৎসা ব্যবস্থার খুঁটিনাটি। একই সাথে কথা বললেন ফ্রন্টলাইনার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গেও। মহাপরিচালককে পাশে পেয়ে সবাই কথাও বলেন মন খুলে।

রোগীরা জানান, হাসপাতালের পরিবেশ থেকে শুরু করে সবকিছুই পরিষ্কার পরিচ্ছন্ন। চিকিৎসকরাও যত্ন নিয়ে আমাদের সেবা দিচ্ছেন।

প্রথমে হাসপাতালটির আইসোলেশন সেন্টার পরিদর্শন করেন মহাপরিচালক। ঘুরে দেখেন সেখানকার পরিবেশ ও ব্যবস্থাপনা। এরপর আসেন করোনা ওয়ার্ডে। চিকিৎসা সেবায় প্রকাশ করেন সন্তুষ্টি।

মহাপরিচালক আবুল বাশার জানান, এখানকার ব্যবস্থাপনা অনেক ভালো। রোগীরাও সেবা পাচ্ছেন ঠিক মতো।

স্বাস্থ্য বিভাগ নিয়ে সাম্প্রতিক সমালোচনা মুক্তিরও আশ্বাস দেন। প্রতিশ্রুতি দেন চিকিৎসা সেবা ঢেলে সাজানোর।

মহাপরিচালক বলেন, সব কিছু যে আমি করতে পারবো, এটা বলা ঠিক না। তবে আমি চেষ্টা করবো যত দূর সম্ভব এটাকে ভালো করার।

এদিকে হাসপাতালটির পরিচালক বললেন আগের থেকে অনেকটাই পরিপাটি ও সুশৃঙ্খল সেবা দিচ্ছে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।

এর আগে সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আকস্মিক পরিদর্শনে আসেন স্বাস্থ্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম। তার সঙ্গে ছিলেন অধিদপ্তরের হাসপাতাল বিভাগের প্রধান ফরিদ হোসেন মিঞা।