৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:০৪
শিরোনাম:

পুনর্নির্বাচনের দাবিতে কাল মহানগর ও জেলা, পরশু উপজেলায় বিক্ষোভ : মির্জা ফখরুল

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচির এই ঘোষণা করে বলেন, নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছি এবং সেই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবী জানাচ্ছি।

তিনি অভিযোগ করেন, নির্বাচন কমিশন নির্বীকার দর্শকের ভূমিকা পালন করে। রিটানিং অফিসার ধানের শীষের প্রার্থীদের অভিযোগ গ্রহণ করেনি।

তিনি বলেন, সম্প্রতি পাবনা এবং ১৭ অক্টোবর ঢাকা-৫ ও নওগাঁ-৬ এর জাতীয় সংসদের উপ নির্বাচনে আওয়ামী লীগ এবং সরকার দলীয় সন্ত্রাসী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতই ত্রাস সৃষ্টি করে এবং কেন্দ্র দখল করে জাল ভোট দিয়ে সীল মেরে বিরোধী দলের এজেন্টদের কেন্দ্র থেকে জোর করে বের করে দিয়ে ভোট ছিনতাই করে।

মির্জা ফখরুল বলেন, অযোগ্য এবং সরকারের বশংবদ নির্বাচন কমিশন ক্রীড়নক এর থেকে এই ভূমিকা পালন করছে। নির্বাচন কমিশনে অভিযোগ দেওয়ার পরেই তারা কোনও ব্যবস্থা তো নেন নি উপরন্ত প্রধান নির্বাচন কর্মকর্তা নিলর্জ্জের মতো বলেন যে, ভোট সুষ্ঠু হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, একই অবস্থা নওগাঁ -৬ উপ নির্বাচনেও। ব্যতিক্রম হয়নি ঢাকা-৫ আসনের উপনির্বাচনে।

তিনি বলেন, পাবনা- ৪ এর নির্বাচনের ২ দিন আগে থেকেই নিজেরাই নিজেদের নির্বাচনী অফিসে আগুন দিয়ে বিরোধী দলের ওপর মিথ্যা মামলা দিয়ে নেতা-কর্মীদের গ্রেফতার হয়রানী ও ভীতি প্রদর্শন করেছে এবং নির্বাচনের দিনে ভোট কেন্দ্রগুলো দখল করে ধানের শীষের এজেন্টদের মার ধর করে বের করে জাল ভোট দিয়ে ভোট ডাকাতি করেছে। অন্যদিকে নির্বাচন কমিশন ইভিএম দিয়ে ভূয়া ফলাফল তৈরী করে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেছে।

রোববার (১৮ অক্টোবর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজীনতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের এই অবস্থান তুলে ধরেন বিএনপি মহাসচিব