২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৪
শিরোনাম:

রাজ্জাক হাওলাদার : জাতির পিতার স্মৃতির উদ্দেশ্যে হে মহামানব

হে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবÑ তুমি এসেছিলে সোনালী ধানের ফসলে ও ফুলে ফলে ভরা,দোয়েল-কোয়েল-শ্যামা, পিক পাপিয়া,ঘু-ঘু আর ডাহুক ডাকা শাপলা শালুকের বাংলার বুকে, দুর্যোগকবলিত শোষিত- বঞ্চিত-নিষ্পেষিত-নির্যাতিত ক্ষুধায় কাতর অভাব অনটনে জরাজীর্ণ জাতিকে উদ্ধার করতে। তুমি এসেছিল পাকিদের দাসত্বের লৌহশৃঙ্খলে বন্দী জাতিকে মুক্তি দিতে।

কিন্তু তোমার সে পথে ছিল পাহাড় সমান বাধার প্রাচীর, ছিল বাধা-বিঘœ,ছিল তোমার জীবন নাশের নানা ষড়যন্ত্র। পাকিজান্তা বছরের পর বছর ধরে তোমাকে রেখেছিল বন্দী করে কারাগারের নির্জন প্রকোষ্ঠে,চালিয়েছিল তোমার ওপর অমানুষিক অত্যাচার নির্যাতন, তবু নত হওনি তুমি, পিছিয়ে যাওনি তুমি তোমার বজ্র শপথ সংকল্প থেকে, হটনি এক কদম নিজের জীবন বাঁচাতে। তুমি বাঙালি জাতির মুক্তির জন্যে জীবনকে উৎসর্গ করতে ভয় করোনি জল্লাদের শানিত খড়গের নিচে মাথা দিতে।

এমনি ভাবে অনঢ় থেকে জীবন বাজি রেখে মুক্ত করলে তুমি অনাহারী একটি জাতিকে, উপহার দিলে দুর্লভ সেই স্বপ্নের স্বাধীনতা এনে দিয়ে। পরাজিত শক্তি প্রতিশোধ নিতে হত্যা করল তোমাকে সপরিবারে রাতের আঁধারে, নিষ্ঠুরতার সকল সীমা ছাড়িয়ে। তবু তুমি রবে চিরদিন অমর-অম্লান, বাঙালির মনে, ঘাতকরা হারিয়ে যাবে ইতিহাসের ময়লা ডোবার অতল তলে চিরতরে। হে ইতিহাসের মহায় নায়ক, জাতির মুক্তির দিশারী, তুমি চিরদিন থাকবে বাঙালির পর্ণ কুটিরে, থাকবে, বাংলার বন বনানী, তরুলতা, প্রকৃতি ও সবুজ ঘাসের ডগায় সকালের শিশিরের সাথে মিশে। তোমার মৃত্যু নেই, তুমি অমর, তুমি অজর।

তোমার আত্মার প্রতি রইলো তোমার বীর মুক্তিযোদ্ধার স্যালুট, শ্রদ্ধা এবং আন্তরিক ভালোবাসা। জয় বাংলা। রাজ্জাক হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা, হেমায়েত বাহিনী। সিনিয়র লিডার জাতীয় তরুণ সংঘ। সাবেক আইনজীব ও লেখক। কানাডা, মন্ট্রিয়ল। ফোনঃ +৫১৪ ৭৩৯ ৭৭৬১