২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০১
শিরোনাম:

যুক্তরাষ্ট্রে ভয়াবহ টর্নেডোতে ৫০ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যে টর্নেডোর আঘাতে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। শনিবার বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেসিয়ার স্থানীয় সময় শুক্রবার রাতে আঘাত হানা ওই টর্নেডোকে রাজ্যের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ টর্নেডো হিসেবে অভিহিত করেছেন। এই টর্নেডোতে শতাধিক মানুষের মৃত্যু হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

টর্নেডোটি যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি অঙ্গরাজ্যে আঘাত হেনেছে। ইলিনয়ে অ্যামাজনের একটি গুদামে বেশ কয়েকজন শ্রমিক আটকা পড়েছে বলে বিবিসি জানিয়েছে।

ক্রেগহেড কাউন্টির বিচারক মারভিন ডে বার্তা সংস্থা এপিকে জানান,টর্নেডোর আরকানসাসের একটি নার্সিং হোম আংশিকভাবে ভেঙে পড়ায় এক জনের মৃত্যু হয়েছে। এছাড়া ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছে অন্তত ২০ জন মানুষ। টর্নেডো আঘাত হানায় বেশ কয়েকজন ওই ভবনের বেজমেন্টে আশ্রয় নিয়েছিলেন বলে জানা গেছে।

টর্নেডোটি রাজ্যের পশ্চিমাঞ্চল জুড়ে ‘উল্লেখযোগ্য ক্ষতি’ করেছে বলে জানিয়েছে পুলিশ। হপকিন্স কাউন্টিতে প্রচণ্ড বাতাসে একটি ট্রেন লাইনচ্যুত হয়েছে সেখানকার শেরিফ ম্যাট স্যান্ডারসন স্থানীয় এক টেলিভিশন চ্যানেলকে জানিয়েছেন। টর্নেডো আঘাত হানার পর কেন্টাকিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে বলে বিবিসি জানিয়েছে।