২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৯
শিরোনাম:

ভরা মঞ্চে কুস্তিগিরকে চড়, ভিডিও ভাইরাল

ভরা মঞ্চে কুস্তিগিরকে চড় মারলেন ভারতের জাতীয় কুস্তি ফেডারেশন প্রধান ব্রিজভূষণ শরন সিং। ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকে বিষয়টি নিয়ে পক্ষে-বিপক্ষে নানা আলোচনা-সমালোচনা চলছে।

জানা গেছে, দেশটির রাঁচির শহিদ গণপত রাই ইন্দোর স্টেডিয়ামে আয়োজিত হয়েছে অনূর্ধ্ব-১৫ কুস্তি চ্যাম্পিয়নশিপ। প্রতিযোগিতায় অংশ নিতে এসেছে ভিনরাজ্যের বহু কুস্তিগির। তেমনই উত্তরপ্রদেশের এক কুস্তিগিরও হাজির হয়েছিল স্টেডিয়ামে।

কিন্তু অভিযোগ উঠেছে, বয়স লুকিয়ে প্রতিযোগিতায় অংশ নিয়েছে সে। তার বয়স ১৫ বছরের বেশি। তাই বয়স সংক্রান্ত কাগজপত্র খতিয়ে দেখার পর তাকে খেলতে বাধা দেওয়া হয়। এর বিরুদ্ধে আবার থানায় লিখিত অভিযোগ দায়ের করে ওই কুস্তিগির। আর তার পরই গতকাল শুক্রবার মঞ্চে উঠে ব্রিজভূষণ সিংয়ের সঙ্গে কথা কাটাকাটিতে জড়ায় সে।

ওই কুস্তিগিরের দাবি, প্রতিযোগিতায় তাকে খেলতে দিতেই হবে। কিন্তু ফেডারেশন প্রধান সাফ জানিয়ে দেন, বয়স লুকিয়ে খেলার নিয়ম নেই। বরং এতে শাস্তির মুখে পড়তে হবে তাকে। কিন্তু তার কোনো কথা আমলে নেয় না যোগির রাজ্যের ওই কুস্তিগির। উল্টো জুড়ে দেয় তর্ক। বারবার তাকে মঞ্চ থেকে নেমে যেতে বলেন ব্রিজভূষণ। কিন্তু রিংয়ে নামার জেদ করতে থাকে কুস্তিগির।

এমন পরিস্থিতিতে শেষ পর্যন্ত মেজাজ হারিয়ে তাকে কষে থাপ্পড় মারেন ফেডারেশন প্রধান। প্রকাশ্যে কুস্তিগিরের ওপর হাত তোলায় তাকে সঙ্গে সঙ্গে আটকান ঝাড়খণ্ড কুস্তি সংস্থার প্রেসিডেন্ট ভোলানাথ সিং এবং অন্যান্যরা। সেই সঙ্গে অভিযুক্ত কুস্তিগিরকে মঞ্চ থেকে নামানো হয়।

এদিকে, ভিডিওটি ভাইরাল হওয়ার পর অনেকেই এমন আচরণের জন্য ব্রিজভূষণের ক্ষমা চাওয়ার দাবিও তোলেন। তবে তিনি সাফ জানিয়ে দেন, কুস্তির মঞ্চে কোনো অনিয়ম ও বিশৃঙ্খলা সহ্য করা হবে না। খেলার ভাবমূর্তি স্বচ্ছ রাখতে নিয়ম ভাঙলেই কড়া পদক্ষেপ নেওয়া হবে।