১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৩২
শিরোনাম:

‘শহীদ মিনারের পুরো এলাকা থাকবে সিসিটিভির আওতায়’

মহান একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

রোববার দুপুরে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি। দিবসটি উপলক্ষে আইন শৃঙ্খলার পরিস্থিতি ও সার্বিক ব্যবস্থাপনা দেখতে রোববার দুপুরে শহীদ মিনার প্রাঙ্গন ঘুরে দেখেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ২০ তারিখ সন্ধ্যা ৬টা থেকে জোরদার থাকবে নিরাপত্তা ব্যবস্থা বলেও জানান কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, দুইভাগে বিভক্ত থাকবে নিরাপত্তা ব্যবস্থা। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহীদ মিনার এলাকার প্রতিটি কর্ণার থাকবে সিসিটিভি ক্যামেরার আওতায়। সাধারণ মানুষকে আর্চওয়ে দিয়ে তল্লাশীর মাধ্যমে প্রবেশ করতে হবে।

তিনি জানান, ব্যাগ নিয়ে কেউ প্রবেশ করতে পারবেন না। স্ট্যান্ডবাই থাকবে সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড।

ব্রিফিংয়ে কমিশনার বলেন, নিয়ন্ত্রণ থাকবে যান চলাচল। বকশি বাজার ক্রসিং থেকে জগন্নাথ হল ক্রসিং, চানখার পুল ক্রসিং, টিএসসি থেকে শিববাড়ী মোড় এবং উপাচার্য ভবন থেকে ভাস্কর ক্রসিং দিয়ে প্রবেশ নিষেধ।

তিনি বলেন, অন্যবারের মতো এবারও একইভাবে প্রবেশ করানো হবে। ভিভিআইপিরা দোয়েল চত্বর হয়ে প্রবেশ করবেন। সাধারণ মানুষকে শহীদ মিনারে যেতে হলে পলাশী ক্রসিং সড়ক দিয়ে প্রবেশ করতে হবে এবং বের হতে হবে দোয়েল চত্তর দিয়ে।