২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:১৩
শিরোনাম:

খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত আদালতের: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যাদেরকে নিয়ে রাজনীতি করে তারা বাংলাদেশকে আফগানিস্তান বানাতে চায়। তাদের (বিএনপি ও তাদের মিত্র) হাতে ক্ষমতা দেওয়া আর বাংলাদেশকে আফগানিস্তান বানাতে দেওয়া, একই কথা।

মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন প্রধান অতিথি ওবায়দুল কাদের। সোমবার বিকালে রাজধানীর ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে সংগঠনটি প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করে।

ওবায়দুল কাদের বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্য তুলে ধরে সমালোচনা করে বলেন, বিএনপির নেতারা যখন কথা বলেন তখন কী করে ভুলি তাদের হাতে রক্তের দাগ, তাদের হাতে ২১ আগস্টের রক্তের দাগ। সেই দল এটি যাদের হাতে ২৬ হাজার নেতাকর্মীর রক্তের দাগ রয়েছে।

তিনি প্রশ্ন উত্থাপন করে বলেন, এদের হাতে ক্ষমতা তুলে দিতে হবে? যারা এদেশে জঙ্গিবাদ কায়েম করেছে, তাদের হাতে ক্ষমতা ফিরিয়ে দিতে হবে কেন? এখনও মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন পাকিস্তান আমল ভালো ছিলেন। পাকিস্তানের ২৪২ রুপি সমান ১ ডলার। এই পাকিস্তান ওনার কাছে ভালো ছিল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মা ব্যাটার মধ্যে ঝামেলা আপনারাই তো তৈরি করেছেন। বিএনপির নেতা কে হলো, তাতে আওয়ামী লীগের কিছু যায় আসে না। খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত আদালতের। তিনি রাজনীতি করতে পারবেন কিনা সে সিদ্ধান্তও আদালতের।

নির্বাচনে আওয়ামী লীগের জামানত বাজেয়াপ্ত হবে, বিএনপি নেতাদের এই মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, তাদের এমন মন্তব্য আসোলে ‘ঘোড়ার ডিম’। খালেদা জিয়ার অসুস্থতা নিয়েও রাজনীতি করে বিএনপি। ফখরুল সাহেব দম্ভোক্তি করবেন না। বিএনপিরই জামানত বাজেয়াপ্ত হবে।

সংগঠনটির সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাফিয়া খাতুন, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক প্রমুখ।

আলোচনা সভা সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা। এর আগে অনুষ্ঠানের শুরুতে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর তোরা। ১৯৬৯ সালের ২৭ ফেব্রুয়ারি মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়।