২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৪৪
শিরোনাম:

ব্যারিস্টার মাহবুব উদ্দিনকে আঘাত করা হয়েছে: মির্জা ফখরুল

সুপ্রিম কোর্ট বারের সাবেক সাতবারের সাধারণ সম্পাদক এবং বারের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিনকে আঘাত করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন রচিত ‘আমার রাজনীতির রোজনামচা’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘আপনারা শুনেছেন, সুপ্রিম কোর্ট বারের নির্বাচন। গত রাতে দেশের সর্বোচ্চ যে আদালত, সেই আদালতের আইনজীবিদের নির্বাচনে ব্যালট পেপার ছাপিয়ে সেখানে সিল মারছিল, সেই সময় তাদেরকে ধরে ফেলার কারণে প্রচণ্ড রকম গোলযোগ হয়েছে। এবং আমাদের যিনি সাতবার ঢাকা সুপ্রিম কোর্ট বারের নির্বাচিত সাধারণ সম্পাদক (সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন) ছিলেন, তাকে আঘাত করা হয়েছে, মারধর করা হয়েছে, নাজেহাল করা হয়েছে। তাকেসহ সেখানে এক হাজার আইনজীবীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।’

সুপ্রিম কোর্টের ঘটনা তুলে ধরে মির্জা ফখরুল আরও বলেন, ‘এ কোন দেশ আমাদের! দেশকে আমরা কোথায় নিয়ে আসলাম!’

তিনি বলেন, ‘আমাদের সংস্কৃতি, ঐতিহ্য গণতান্ত্রিক মূল্যবোধ সবকিছু ভেঙ্গে তচনচ করে দিয়েছে। আপনারা লক্ষ্য করে দেখবেন, এই কাজটিই পরিকল্পিতভাবে আওয়ামী লীগ করেছে, যেদিন থেকে তারা ক্ষমতায় এসেছে। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় থাকার জন্য যা যা করা দরকার, তাই করে। ’

আওয়ামী লীগ ন্যায়নীতি এবং গণতন্ত্রে বিশ্বাস করে না বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। এ সময় তরুণ ও যুবকদের ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ারউল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার খন্দকার মারুফ হোসেনের পরিচালনায় আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম প্রমুখ।