২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:০৬
শিরোনাম:

নিজেদের আগুনেই বিএনপি পুড়ে মরবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনাকে হটাতে বিএনপি যে আগুন নিয়ে খেলছে, সেই আগুনে তারা পুড়ে মরবে।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটি আয়োজিত ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘কয়েকদিন ধরে হঠাৎ করে আগুনের ঘটনা বেড়ে গেছে। মানুষ যখন ভালো অবস্থার দিকে যাচ্ছে, আর্থিকভাবে সচ্ছল হচ্ছে, সেই সময়ে আবার অগ্নিসন্ত্রাস, মার্কেটে আগুন, নানাভাবে মানুষকে ক্ষতি করার চেষ্টা করা হচ্ছে। এ সব ঘটনা তদন্ত করা হচ্ছে। খুঁজে বের করা হবে কোথা থেকে আগুন লাগানো হচ্ছে। ’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ আগুন নিয়ে খেলে না। কোনো সন্ত্রাসে বিশ্বাস করে না। আগুন লাগানোর প্রাকটিস মির্জা ফখরুল সাহেব আছে। ২০১৩, ১৪ ও ১৫ সালে তারা মানুষকে পুড়িয়ে মেরেছে। আজকে মির্জা ফখরুল আগুনের কথা বলেন। লজ্জা শরম থাকলে তারা আওয়ামী লীগের ঘাড়ে দোষ চাপাত না।’

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী ষড়যন্ত্র করে না। সব চেয়ে পুরনো এই দলটি বাব বার ষড়যন্ত্রের শিকার হয়েছে। আওয়ামী জনগণের উন্নয়ন করে, বিএনপি করে পকেটের উন্নয়ন। তাদের কাছে ক্ষমতা হচ্ছে পকেটের উন্নয়ন, দুর্নীতি আর ভোট চুরি। আওয়ামী লীগের কাছে, শেখ হাসিনার কাছে ক্ষমতা হচ্ছে মানুষের ভাগ্যের উন্নয়ন, অসহায় মানুষের পাশে থাকা।’

তিনি আরও বলেন, ‘রমজান মাসে মির্জা ফখরুল সামর্থ্যবানদের নিয়ে ইফতার পার্টি করে। আর আওয়ামী লীগ ইফতার বিতরণ করছে। এটাই বিএনপির সঙ্গে আওয়ামী লীগের পার্থক্য। এটাই খালেদা জিয়ার সঙ্গে শেখ হাসিনার পার্থক্য।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আগুন কারা লাগায়, আমরা খোঁজ নিচ্ছি। বিশ্ব সংকটের মধ্যেও বাংলাদেশ অনেক ভালো আছে। বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশ পরিস্থিতি সামাল দিয়ে যাচ্ছে। না খেয়ে কেউ মারা গেছে এমন কেউ নেই।

ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম।