৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:১৬
শিরোনাম:

রাজপথে গর্জে উঠার প্রস্তুতি নিন: ছাত্রদল

সরকার পতনের এক দফার আন্দোলনের জন্য সবাইকে মাঠে নামার আহ্বান জানিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতারা জানিয়েছেন, এবার রাজপথে গর্জে ওঠার প্রস্তুতি নিন। ছাত্রদলের হাত ধরেই এই ফ্যাসিবাদ, স্বৈরাচার সরকারের পতন ঘটবে। এজন্য যে কোন ত্যাগ স্বীকার করতে, ‘ডু অর ডাই’ খেলতে তাদের প্রত্যেক নেতাকর্মী প্রস্তুত আছেন।

বুধবার (১০ মে) নয়াপল্টনে ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ বলেন, ছাত্রদলের শক্তির ভয়ে ভীত হয়ে অনেক ষড়যন্ত্র করা হবে। অনেক বিভ্রান্তি ছড়ানো হবে। সংগঠনকে দূর্বল করতে বিভক্তি করার চেষ্টা করা হবে। কিন্তু কুচক্রীদের এসব তৎপরতায় ছাত্রদলের নেতাকর্মীরা কখনো বিভ্রান্ত হবে না। তারা জীবনবাজি রেখে এক দফার আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন, গণতন্ত্রকে মুক্ত করতে শপথ গ্রহণ করছেন। এবারের আন্দোলন সফল হবেই। ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের নির্দেশে তারা যে কোন সময়ে রাজপথে নামতে প্রস্তুত রয়েছেন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, ছাত্রদলের একেকজন কর্মী জাতীয়তাবাদী আদর্শের, জিয়াউর রহমানের, খালেদা জিয়ার ও তারেক রহমানের সৈনিক। তারা এই অশুভ শক্তির বিরুদ্ধে রাজপথে যুদ্ধ করেই এ পর্যন্ত এসেছে। তারা মামলা, হামলায় ভীত না হয়ে রক্ত দিয়ে অধিকার আদায়ের আন্দোলন করছেন। আগামীতে দেশের গণতন্ত্র পুনপ্রতিষ্ঠা করতে, ভোটাধিকার আদায় করতে, খালেদা জিয়াকে মুক্ত করতে, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ছাত্রদলের প্রত্যেক নেতাকর্মী বদ্ধপরিকর। রাজপথেই জনগণের দাবীর ফয়সালা করা হবে।

বিএনপিসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্কাইপে বৈঠকে অংশ নেওয়ার পর অপেক্ষমান ছাত্রদল নেতাকর্মীদের উদ্দেশ্যে তারা এই বক্তব্য দেন। এদিন সংগঠনের কয়েক শতাধিক নেতাকর্মী নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত হয়ে সরকারের পতনের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এ সময়ে উপস্থিত ছিলেন, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খান, সহ সভাপতি তানজিল হাসান, তবিবুর রহমান সাগর, আবু হানিফ সাজ্জাদ, আবু হাসান চৌধুরী, সিরাজুল ইসলাম সিরাজ, ইবরাহিম খলিল, মোতাছিম বিল্লাহ, যুগ্ম সম্পাদক জহির রায়হান, শাহ আলম, সালেহ মোহাম্মদ আদনান, নিজামুদ্দিন নিজাম, ফয়সাল, আমিনুর রহমানসহ আরো অনেকে।