৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:০৪
শিরোনাম:

রুমায় কেএনএ সন্ত্রাসীদের হামলায় ২ সেনা নিহত

বান্দরবানের রুমায় সেনাবাহিনীর টহল টিমের ওপর কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের হামলায় সেনাবাহিনীর দুই সৈনিক নিহত হয়েছেন। এ সময় সেনাবাহিনীর আরও দুই কর্মকর্তা আহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার রুমা উপজেলার অন্তর্গত সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আইসপিআর।

আইসপিআর থেকে বলা হয়, সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে গতকাল রুমা উপজেলার অন্তর্গত সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া এলাকায় অভিযান চালানো হয়। সুংসুংপাড়া আর্মি ক্যাম্পের মেজর মনোয়ারের নেতৃত্ব সেনাবাহিনীর একটি টহল দল সেখানে অভিযান চালায়।

দলটি জারুলছড়ি পাড়ার নিকটস্থ পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণ করে কেএনএ সন্ত্রাসীরা। এতে দুইজন অফিসার ও দুই জন সৈনিক আহত হন। তাদের দ্রুত সেখান থেকে উদ্ধার করে হেলিকপ্টারের মাধ্যমে চট্টগ্রামের সিএমএইচ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুই সৈনিক মারা যান। আহত দুই অফিসার এখনো চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি কুকি চিন ন্যাশনাল ফন্টের (কেএনএ) সদস্যরা বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহীন অরণ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে অরাজক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে।