৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:২৪

সাইন্সল্যাব মোড়ে পুলিশকে লক্ষ্য করে হাত বোমা বিস্ফোরন, দুই পুলিশ সদস্য আহত

রাজধানীর সাইন্সল্যাব মোড়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের লক্ষ্য করে হাত বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হ‌লেন-  এএসআই শাহাবুদ্দিন ও কনস্টেবল আমিনুল।

শ‌নিবার রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহত পু‌লিশ সদস্য‌দের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভ‌র্তি করা হ‌ঢে‌ছে। তারা বিশেষ ডিউটিরত অবস্থায় ছিলেন সাইন্সল্যাব মোড়ে।

নিউ মার্কেট থানার তদন্ত ওসি মো. শের আলম বলেন, আহতাবস্থায় তাদেরকে হাসপাতালে আনা হয়েছে। এখন চিকিৎসা চলছে।

ঘটনার পরপরই ঘটনাস্থল কর্ডন করে রেখেছে পুলিশ। ওই রোডে যান চলাচল বন্ধ রয়েছে।

পুলিশ জানায়, আহত দুজন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। ঘটনার কিছুক্ষণ আগে মন্ত্রীর গাড়িবহর ঘটনাস্থলের সামনেই ছিল। মন্ত্রীও গাড়িতে ছিলেন। তাকে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের গাড়িটি সামনে ছিল। একজন পুলিশ সদস্য প্রটেকশনের গাড়ি থেকে নেমে ট্রাফিক পুলিশের সঙ্গে যানজট নিরসনে কাজ করছিলেন। তখনই বোমা বিস্ফোরণ ঘটে। মন্ত্রী সুস্থ আছেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া বলেন, আমিনুল হাতের আঙুলে ও শাহবুদ্দীন দুই পায়ে আঘাত পেয়েছেন। তাদেরকে জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে।

‌ডিএম‌পির ধানম‌ন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) হা‌সানুজ্জামান বলেন, তদন্তসহ ঘটনার সঙ্গে জড়িত এবং বিস্ফোরণকৃত বোমাটি প্রকৃত পক্ষে কি ধরণের ছিল সেটি উদঘটনে তদন্ত চলছে।