১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৪:২৯
শিরোনাম:

বড় হামলার প্রস্তুতি হিসেবে টেস্টকেস চালাচ্ছে জঙ্গিরা, বললেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গিরা দুর্বল হলেও নিষ্ক্রিয় হয়নি, বড় হামলার শঙ্কা রয়েছে। পুলিশের ওপর হামলার তদন্ত চলছে। রোববার দুপুরে  সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। খবর যমুনা ও সময় টিভি

তিনি বলেন, জঙ্গিরা টেস্টকেস চালাচ্ছে, বড় হামলার প্রস্তুতি নিচ্ছে। পুলিশের সূত্র থেকে নিশ্চিত হয়েছি, এই হামলা মন্ত্রীর ওপর টার্গেট ছিল না। পুলিশের ওপর হামলার ব্যাপারে জোরদার তদন্ত চলছে, আশা করি পুলিশ এই চক্রকে অনুসন্ধান করার ক্ষেত্রে সফল হবে।

শনিবার (৩১ আগস্ট) রাতে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় মন্ত্রীর গাড়িবহর যানজটে পড়লে প্রটেকশনের পুলিশের সদস্যরা নেমে যানজট ছাড়াতে যান। এ সময় তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এ হামলার ঘটনায় দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস।

দেশি-বিদেশি সকল ষড়যন্ত্রের বিষয়ে বাংলাদেশ সতর্ক আছে বলে জানিয়ে তিনি বলেছেন, আমরা কারো সাথে যুদ্ধ করতে চাই না, আলোচনা করেই সব সমস্যার সমাধান করতে চাই।

এক দিকে ১১ লাখ রোহিঙ্গা নগরিকের বাংলাদেশে অবস্থান আবার গত শনিবার ভারতের আসামে এনআরসির মাধ্যমে ১৯ লাখ মানুষকে নিজ দেশের নাগরিক হিসেবে অস্বীকার করার পাশাপাশি তাদেরকে অবৈধ বাংলাদেশী বলে ক্ষমতাসীন দলের উল্লেখ। এসব ঘটনা বাংলাদেশের বিরুদ্ধে ভূ-রাজনৈতিক ষড়যন্ত্র কিনা? জানতে চাইলে কাদের বলেন, বাংলাদেশ বর্তমান সময়ে যে সাফল্য অর্জন করেছে, তাতে ষড়যন্ত্রের শিকার হওয়ার বিষয়টি উড়িয়ে দেয়া যায় না।