১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৪৭
শিরোনাম:

যুব এশিয়া কাপে প্রথমবার ফাইনালে বাংলাদেশ

পুরুষ ও নারী দলরে মতো যুবাদরে নয়িওে এশয়িা কাপ ক্রকিটে শুরু হয়ছেলিো ১৯৮৯ সাল।ে ৩০ বছররে ইতহিাসে এবারই প্রথম ফাইনালে পা রাখলো বাংলাদশে অর্নূধ্ব ১৯ দল। শ্রীলঙ্কায় চলমান র্টুনামন্টেরে সমেফিাইনাল বৃষ্টতিে ভস্তেে যাওয়ায় গ্রুপসরো হওয়ার সুবাদে শরিোপা নষ্পিত্তরি ম্যাচে জায়গা করে নয়িছেে আকবর আলীরা। প্রতপিক্ষ বরিাট কোহলদিরে উত্তরসূরীরা। বাংলাদশে ও ভারতরে ফাইনাল লড়াই আগামী ১৪ সপ্টেম্বের।

পুরুষদরে এশযি়া কাপে ফাইনাল ও নারীদরে এশযি়া কাপে চ্যাম্পযি়ন হলওে এখন র্পযন্ত যুব এশযি়া কাপরে ফাইনাল র্পযন্ত খলো হয়নি বাংলাদশে দলরে। এবারই প্রথম শরিোপা নষ্পিত্তরি ম্যাচে খলোর টকিটি পয়েছেে জুনয়ির টাইগাররা।

বাংলাদশেরে এই অর্নূধ্ব ১৯ দলটি এক বছর ধরইে একটি সস্টিমেরে মাঝে রয়ছেে ও ধারাবাহকি পারফরম্যান্স করে যাচ্ছ।ে অনকে খলেোয়াড়রেই লস্টি এ অভষিকে হয়ছেে এই দলরে। বছররে শুরুতে ইংল্যান্ড অর্নূধ্ব ১৯ দলকে ঘররে মাঠে সরিজি হারায় তারা। গতমাসে ইংল্যান্ডে গয়িওে তাদরে ৩ বার হারয়িে আসে জুনয়ির টাইগাররা।

ভারতকওে একবার হারায় ইংল্যান্ড।ে এশযি়া কাপে টানা ৩ ম্যাচ জতিে সমেফিাইনালে জায়গা করে নয়ে আকবর আলীর দল। বলা যায় ধারাবাহকি ভালো খলোর পুরস্কার এই ফাইনাল।

ফাইনাল অনুষ্ঠতি হবে কলম্বোর ঐতহিাসকি প্রমোদাসা স্টডেযি়ামে শনবিার। বাংলাদশে সময় সকাল দশটায় খলোটি শুরু হব।ে ফাইনাল ম্যাচটি দখো যাবে স্টার র্স্পোটস ১ ও স্টার র্স্পোটস ১ এইচডতি।ে এই তথ্য স্টার র্স্পোটস নশ্চিতি করছেে টুইটার।ে

সচরাচর বশ্বিকাপ ছাড়া বাংলাদশে অর্নূধ্ব ১৯ দলরে খলো টভিতিে দখোর সৌভাগ্য হয়না ভক্তদরে। এইবার সইে সুযোগ পাবে বাংলাদশে দলরে ভক্তরা। গতমাসে ভারতরে বপিক্ষে ত্রদিশেীয় সরিজিরে ফাইনালে হারতে হয় বাংলাদশে দলক।ে এশযি়া কাপরে বড় মঞ্চে বাংলাদশেরে কাছে সুযোগ থাকবে তার বদলা নওেয়ার।