২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১২
শিরোনাম:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আহত ছাত্রদল নেতাদের দেখতে হাসপাতালে ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের হামলায় আহত ছাত্রদলের নেতাকর্মীদের দেখতে হাসপাতালে গেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। গতকাল সোমবার রাতে রাজধানীর বাসাবোর একটি বেসরকারি হাসপাতালে আহতদের দেখতে যান তিনি। এ সময় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসানসহ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন। আমাদের সময়

এ বিষয়ে নুরুক হক বলেন, ‘ডাকসুর ভিপি হিসেবে প্রত্যেকটা শিক্ষার্থীদের ব্যাপারে আমার দায়িত্ববোধ রয়েছে। সাংগঠনিকভাবেও আমরা এসব সহিংসতার নিন্দা জানিয়েছি। এ ছাড়া আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কাজ করি। সার্বিক দিক বিবেচনায় আমরা ছাত্রদলের আহতদের হাসপাতালে দেখতে যাই।’

ছাত্রদলের নেতাকর্মীদের দেখতে যাওয়ার আগে ছাত্রলীগের হামলায় আহত এক সাংবাদিককেও দেখতে ঢাবি মেডিকেল সেন্টারে যান ডাকসু ভিপি। তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলার সঙ্গে যারা জড়িত তাদের বিচার দাবি করেন।

এর আগে ছাত্রদলের নেতাকর্মী ও সাংবাদিকের হামলার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করার জন্য ছাত্রলীগ এই হামলা চালাচ্ছে বলে এর প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানান তিনি।

প্রসঙ্গত, গতকাল সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় হামলার শিকার হয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা। ছাত্রলীগের সভাপতির সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে চালানো এই হামলায় অন্তত ২০ জন আহত হয়েছেন বলে দাবি করেছেন সংগঠনটির নেতাকর্মীরা। পরে ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ করেছেন।