২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:১৬
শিরোনাম:

গজারিয়ায় স্মার্ট সিটিজেন বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত

নেয়ামুল হক গজারিয়া প্রতিনিধি:
গজারিয়ায় স্মার্ট সিটিজেন উন্নত দেশ স্মার্ট অর্থনীতির নতুন বাংলাদেশ গড়ার লক্ষ্যে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবুজাফর রিপনের উদ্যোগে বিশেষ উঠান বৈঠকের আয়োজন করে উপজেলা প্রশাসন।
গত (২৩ মার্চ) রোববার বেলা ১১টায় মুন্সীগঞ্জের গজারিয়া  সরকারি পাইলট মডেল স্কুল মাঠে এ-ই বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর আক্তার , গজারিয়া সরকারি পাইলট মডেল স্কুল এর প্রধান শিক্ষক আখতারুজ্জামান বিপুল, ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান মো: সুমন শিকদার, ইউপি সদস্য মো: চাঁন বাদশা, সমাজ সেবক মো: ইকরাম সহ  বিদ্যালয়ের  শিক্ষক শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের পরিকল্পনায় ও ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের সমন্বয়ে “স্মার্ট ব্রিগেড” গঠন করা হয়েছে। উঠান বৈঠকের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে সকলকে স্মার্ট বাংলাদেশ সম্পর্কে ধারণা দেবে।
এছাড়া গ্রামের প্রান্তিক পর্যায়ের শ্রমিক, কৃষক ভাইদের ডিজিটাল ডিভাইস তথা ল্যাপটপ, প্রিন্টার, স্মার্ট ফোন, রাউটার ইত্যাদির মাধ্যমে ভীতি দূরীকরণে, মানুষের দৈনন্দিন সমস্যা সমূহের সমাধানের জন্য তথ্য উপাত্ত সরবরাহ করণে কাজ করবে স্মার্ট ব্রিগেডের সদস্যগণ।
এছাড়াও স্মার্ট ব্রিগেড ফ্রিল্যান্সিং, বেসিক কম্পিউটিং, সাইবার সিকিউরিটি জ্ঞান সম্পর্কে শিশু থেকে বৃদ্ধ সকলকে জানানোর মাধ্যমে স্মার্ট সিটিজেন গঠনে সরাসরি ভূমিকা পালন করবে।