১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৫৫
শিরোনাম:

তিনটি যৌথ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী

নয়াদিল্লির হায়দ্রাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে বৈঠকে তিনটি যৌথ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

শনিবার দ্বিপাক্ষিক বৈঠকের পর ভিডিও লিঙ্কের মাধ্যমে তিনটি যৌথ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী।

প্রকল্পগুলো হলো ঢাকার রামকৃষ্ণ মিশনে স্বামী বিবেকানন্দ ভবন, খুলনায় একটি ভোকেশনাল ট্রেনিং সেন্টারের কার্যক্রম ও ভারতের উত্তরাঞ্চলীয় অঞ্চলে এলপিজি গ্যাস আমদানি-রপ্তানি সংক্রান্ত একটি উন্নয়ন প্রকল্প।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের ইন্ডিয়া ইকোনমিক সামিটে যোগ দিতে বৃহস্পতিবার চার দিনের সফরে ভারতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ স্থানীয় সময় সাড়ে এগারোটায় দিল্লির হায়দারাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন তিনি। এই বৈঠক শেষে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ভারত-বাংলাদেশের যৌথ উদ্যোগে সম্পন্ন হওয়া নতুন তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়।

বৈঠকে বিভিন্ন সেক্টরে পারস্পরিক সহযোগিতা ও অভিজ্ঞতা বিনিময়ে সাতটি সমঝোতা স্মারক ও চুক্তি সই হয়। উপকূলে সার্বক্ষণিক নজরদারি ব্যবস্থা, সমুদ্র বন্দর, ফেনী নদীর পানি, খেলাধুলাসহ বিভিন্ন বিষয়ে সহযোগিতা করতে দ্বিপাক্ষিক এসব সমঝোতা স্মারক ও চুক্তি সই হয়।