১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:০৪
শিরোনাম:

ঢাবিতে বুয়েট ছাত্র আবরার হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ-সমাবেশ ও মিছিল করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। দুপুরে ঢাকা বিশ্বিবিদ্যালয়ের টিএসসি থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিল থেকে আবরার ফাহাদ হত্যায় কারা জড়িত তা খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানো হয়। যমুনা টিভি

শিক্ষার্থীরা বলেন, ভিন্নমত পোষণ করায় কাউকে হত্যা করা কোনোভাবে মানা যায় না। তারা এ হত্যার জন্য ছাত্রলীগকে দায়ী করেন। পরে মিছিলটি বুয়েট ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। সোমবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় সাংবাদিকদের এই তথ্য জানান। এমন একটি হত্যাকান্ডের পর এখনও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসেননি।

এদিকে এ ঘটনায় সকাল থেকেই সিসিটিভির ফুটেজ উদ্ধারের দাবিতে প্রভোস্টের অফিস ঘেরাও করেন শিক্ষার্থীরা। সিসিটিভির ফুটেজ চেক করতে গিয়ে দেখা যায় রাত ২টা ৬ মিনিটের পর থেকে সিসিটিভির ফুটেজ পাওয়া যাচ্ছে না।

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, ফুটেজ উদ্ধারে সাত ঘণ্টার মতো সময় লাগবে এরপর জানা যাবে ঘটনার মূল কারণ। নিহত ফাহাদের সহপাঠীরা বলছেন, রাত ৮টার দিকে শের-ই বাংলা হলের এক হাজার ১১ নম্বর কক্ষ থেকে কয়েকজন ফাহাদকে ডেকে নিয়ে যায়। এর পর রাত ২টা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। তাদের ধারণা, ২ হাজার ১১ নম্বর রুমে নিয়ে তাকে পেটানো হয়। পরে শেরেবাংলা হলের একতলা ও দুই তলার মাঝখানের সিঁড়ি থেকে ফাহাদের লাশ উদ্ধার করা হয়।