১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১৮

এবারের টি-টেন লিগে দেখা যাবে ইমরুল, বিজয় ও আরিফুলদের

টি-টোয়েন্টি ক্রিকেটের আরও সংক্ষিপ্ত ভার্সন হলো দশ ওভারের টুর্নামেন্ট। বিনোদনমূলক এ টুর্নামেন্টের দুটি আসর সম্পন্ন হয়েছে। এবার তৃতীয় আসর বসবে। যে আসরে বাংলাদেশ থেকে বাংলা টাইগার্স নামের একটি দল খেলবে। ওই দলের কোচ হয়েছেন আফতাব আহমেদ। তিনিই জানালেন আসন্ন টি-টেন ক্রিকেট লিগে দেখা যেতে পারে ইমরুল কায়েস-এনামুল হক বিজয়দের। এদেরকে দলে টানার প্রক্রিয়া চালাচ্ছে বাংলা টাইগার্সের ফ্র্যাঞ্চাইজি। খবর : ক্রিকফ্রেঞ্জি।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী চূড়ান্ত দলে নয়জন বাংলাদেশি ক্রিকেটার থাকবেন। আর ড্রাফটের বাইরে থেকে নেয়া যাবে ৫জন বিদেশি ক্রিকেটারকে। আয়োজকদের বেধে দেয়া নিয়ম মোতাবেক প্রতিদলে একজন করে ভারতীয় ক্রিকেটার থাকা আবশ্যক। জাতীয় দলের ক্রিকেটারদের এই লিগে পাওয়া যাবে না যেকারণে দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে দল সাজাতে চাইছে দলটি। যদিও এখনও কিছু চূড়ান্ত হয়নি।

আফতাব বলেন, ‘জাতীয় দলের ক্রিকেটারদের পাওয়া যাবে না। তাদের পেতে হলে বোর্ডের ছাড়পত্র লাগবে। যদিও এখনো কিছু চূড়ান্ত হয়নি। ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, আরিফুল হকদের পাওয়ার চেষ্টা করা হচ্ছে।’

কয়েকদিন আগেই টি-টেন লিগে বাংলা টাইগার্সের প্রধান কোচের পদে নিয়োগ দেয়া হয় আফতাব আহমেদকে। দলটি ম্যানেজার হিসেবে থাকবেন নাফিস ইকবাল এবং সহকারী কোচের দায়িত্ব পালন করবেন নাজিমউদ্দিন।

নভেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশের কোনো ফ্র্যাঞ্চাইজি। গত ২০ সেপ্টেম্বর টি-টেন লিগে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণের কথা নিশ্চিত করে টি-টেন টুর্নামেন্ট কর্তৃপক্ষ।