২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৫২
শিরোনাম:

মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া, সম্পাদক রহিমা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া আওয়ামী লীগ সমর্থক সংগঠন মহিলা শ্রমিক লীগের নতুন কমিটি গঠিত হয়েছে।কমিটির সভাপতি হয়েছেন সুরাইয়া আক্তার। আর সাধারণ সম্পাদক হয়েছেন কাজী রহিমা আক্তার সাথী।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের শুরুতে এ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, আগামী দুই বছরের জন্য নতুন কমিটির প্রেসিডেন্ট হিসেবে সুরাইয়া আক্তার, কার্যকরী সভাপতি শামসুন্নাহার ভূঁইয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে কাজী রহিমা আক্তার সাথীর নাম ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার সময় জাতীয় মহিলা শ্রমিক লীগের ৪০টি সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

এসময় ওবায়দুল কাদের জানান, মহিলা শ্রমিক লীগের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা ও সমঝোতার ভিত্তিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতমত নিয়েই নতুন কমিটি গঠন করা হয়েছে।

কমিটি গঠনের সময় সেখানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দীন নাসিম, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং মহিলা শ্রমিক লীগের বিদায়ী সভাপতি রওশন আক্তার সাথী।

জানা যায়, নবনির্বাচিত কমিটির সভাপতি সুরাইয়া আক্তার গত কমিটির কার্যকরী সভাপতি ছিলেন। আর শামসুন্নাহার ভূঁইয়া গত কিমিটির সাধারণ সম্পাদক এবং রহিমা আক্তার সাথী সাংগঠনিক সম্পাদক ছিলেন।

নতুন কমিটি ঘোষণার পর জানানো হয়, এই কমিটির মেয়াদ হবে দুই বছর। আগামী এক সপ্তাহের মধ্যে ৪৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২৯ মার্চ প্রথম সম্মেলনের মধ্য দিয়ে জাতীয় মহিলা শ্রমিক লীগ গঠন করা হয়।