১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪৫

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আবরারের পরিবার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর নিহত শিক্ষার্থী আবরার ফাহাদ এর বাবা মা ও ভাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে গেছেন। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত আবরারের বাবা মা ও ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে সোমবার সন্দ্যায় গণভবনে এসেছেন।

গত ৬ অক্টোবর রবিবার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শেরেবাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিড়ির মধ্য থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতা আবরারকে ডেকে নিয়ে মারাত্মক নির্যাতন করলে তার মৃত্যু হয়। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে আবরারের বাবা হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় সংশ্লিষ্টতা থাকার প্রমাণ পাওয়ায় ছাত্রলীগ থেকে এ পর্যন্ত ১২ জনকে বহিষ্কার করা হয়েছে। পুলিশ ঘটনার পর থেকে এ পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করেছে। মামলাটি তদন্ত করছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। অন্যদিকে, আবরার হত্যার ঘটনায় উত্তাল হয়ে পড়েছে বুয়েট। এ বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ হত্যাকারীদের বিচার দাবিতে আন্দোলন চলছে। প্রধানমন্ত্রীও বলেছেন, যারাই দোষী হবে শাস্তি তাদের পেতেই হবে। তিনি এ কারণে কারও দলীয় পরিচয় দেখবেন না।

আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।