১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৪৭
শিরোনাম:

আইপিএলের অনুমতি না দেয়ায় মুস্তাফিজকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে বিসিবি

ক্রিকেটারদের ১৩ দফা দাবি নিয়ে ধর্মঘটের অন্যতম একটি বিষয় ছিলো পারিশ্রমিক বাড়ানো ও অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া। এই দাবিগুলোর মধ্যে ১০টি মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করে মাঠে ফেরার ঘোষণা দিয়েছেন ক্রিকেটাররা। বুধবার রাতে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আন্দোলনরত ক্রিকেটাররাও উপস্থিত ছিলেন সেখানে।

এর আগে গুলশানে সংবাদ সম্মেলন করে ক্রিকেটাররা পূর্বের ১১ দফার সঙ্গে আরও দুটি দাবি যোগ করেন। এসব দাবি-দাওয়ার মধ্যে জাতীয় দলের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের আর্থিক ক্ষতিপূরণ দেয়ার দাবি। আর সে দাবিও পূরণের আশ্বাস দিয়েছে বোর্ড।

জানা গেছে, আইপিএলে খেলতে অনুমতিপত্র না পাওয়ায় যে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন কাটার মাস্টার, তার প্রেক্ষিতে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছে বিসিবি। ২০১৬ সাল থেকে আইপিএলে টানা তিন মৌসুমে খেলেছিলেন মুস্তাফিজ। প্রথম দুই আসর সানরাইজার্স হায়দরাবাদ এবং শেষবার মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে আইপিএল মাতিয়েছেন বাঁহাতি পেসার। এর মধ্যে ২০১৬ সালের আসরে শিরোপা জেতার স্বাদ পান সাতক্ষীরার এই কাটার মাস্টার।