৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০:৩৮

শরণখোলায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষনের অভিযোগে মামলা

নইন আবু নাঈম, শরনখোলা (বাগেরহাট)ঃ বাগেরহাটের শরনখোলায় ৯ম শ্রেনীর এক মাদ্রাসা ছাত্রীকে মাসের পর মাস ধষর্ণের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। ২৪(অক্টোবর) রাতে নির্যাতিত ছাত্রীর পিতা বাদী হয়ে শরণখোলা থানায় নারী ও শিশুনির্যাতন দমন আইনে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার ও ক্ষতিগ্রস্থের পরিবার সূত্র জানায়, উপজেলার সোনাতলা গ্রামের বাসিন্দা দিন মজুরের কন্যা ও স্থানীয় একটি দাখিল মাদ্রাসার ৯ম শ্রেনীর ছাত্রীর সাথে পশ্ববর্তী দক্ষিণ রাজাপুর গ্রামের বাসিন্দা মোঃ ওহিদুল তালুকদারের ছেলে ও রাজৈর আলিম মাদ্রাসার একাদশ শ্রেনীর ছাত্র মোঃ তানভীর তালুকদার (১৭) এর সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তানভীর ওই ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে মাসের পর মাস ভোগ করতে থাকেন। ধারাবাহিক ভাবে ধর্ষনের করেন তানভীর।

এক পর্যায়ে বিয়ের জন্য তানভীর কে চাপ প্রয়োগ করলে এতে সে অস্বীকৃতি জানায়। এঘটনায় অভিমানে আত্মহত্যার জন্য ২৩অক্টোবর (বুধবার) বিকেলে বিষ পান করেন ওই ছাত্রী। তাৎক্ষনিক মুমুর্ষ অবস্থায় তাকে
শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে তার পরিবার। অপরদিকে, বিষয়টি জানাজানি হলে শালিশ বৈঠকে নিষ্পত্তির চেষ্টা করেন স্থানীয়রা। ওই বৈঠকে কোন সূরহা না হওয়ায় বৃহস্পতিবার তার পিতা বাদী হয়ে শরণখোলা থানায় তানভীরের বিরদ্ধে একটি অভিযোগ দাখিল করলে অভিযোগটি আমলে নেয় পুলিশ। তবে এ ব্যাপারে তানভীর ও তার পরিবারের সাথে ফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও কারো বক্তব্যপাওয়া যায়নি।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.কে আব্দুল্লাহ আল সাইদ বলেন, ওই ছাত্রীর পিতার অভিযোগটি গ্রহণ করে মামলা রুজু করা হয়েছে এবং আসামীকে গ্রেফতারের জন্য ইতিমধ্যে পুলিশী অভিযান শুরু হয়েছে।