১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৪৩

পাপনের অপসারণের দাবিতে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের পদত্যাগ ও সাকিব আল হাসানের শাস্তির প্রতিবাদে রাজশাহী-ঢাকা মহসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বুধবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে অবরোধ কর্মসূচি পালন শেষে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় বিসিবি থেকে নাজমুল হাসান পাপনের অপসারণ, আইসিসির সিদ্ধান্তকে পুনঃবিবেচনা করে আন্তর্জাতিক ক্রিকেটসহ সব ধরনের ক্রিকেটে সাকিবকে ফিরিয়ে আনা ও বিসিবিকে মেরুদন্ড সোজা করে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করার দাবি জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের ক্রিকেটে সাকিবের বিকল্প নেই। সাকিব ছাড়া ক্রিকেট কতোটাই অচল তা বিশ্বকাপে প্রমাণ দিয়েছে কিছুদিন আগে। কিন্তু বর্তমানে তার বিরুদ্ধে আইসিসি যে সিদ্ধান্ত নিয়েছে তা অত্যন্ত দুঃখজনক। আমরা চাই শাস্তি বিবেচনা করে আইসিসি দ্রুত সাকিবকে সকল ধরণের ক্রিকেট খেলার অনুমতি দিবে।

এদিকে আইসিসির সিদ্ধান্তকে পুনঃবিবেচনার দাবিতে বেলা ১১টায় একটি মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে মৌন মানববন্ধন করেছে শিক্ষার্থীদের আরেকটি অংশ। এতে একাত্মতা জানিয়ে অংশ নেয় অর্থনীতি বিভাগের প্রফেসর ফরিদ উদ্দিন খান।