২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৩৩
শিরোনাম:

আপেলের চেয়ে পেঁয়াজের দাম বেশি : আমীর খসরু মাহমুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, কোরবানির পর থেকে পেঁয়াজের দাম শুরু হয়েছে ৬০ টাকা, ৭০ টাকা, ৮০ টাকা, ১০০ টাকা এখন ১৪০ টাকা। আপেলের চেয়ে পেঁয়াজের দাম বেশি হয়ে গেছে এটা তো মশকরা হওয়ার কথা মশকরা হবেই।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে

মশকরা করে অনেকেই বলছে যে এতো দাম দিয়ে খাওয়ার কি দরকার? তাহলে কাল ডিমের দাম বেড়ে গেলে ডিম খাবেন না, তেলের দাম বেড়ে গেলে তেল খাবেন না, চালের দাম বেড়ে গেলে চাল খাবেন না। এর চেয়ে সহজ পন্থা পৃথিবীতে আর কিছু আছে?

আমীর খসরু বলেন, দেশটা কোথায় গিয়ে দাঁড়িয়েছে! জনগণকে কোনো তোয়ক্কা না করেই এসব কাজ করা হচ্ছে। আমি আমরা (সরকার) জনগণের তোয়াক্কা করিনা তোমাদের ভোটের দরকার নেই। যাদের কোনো জবাবদিহিতা নেই, তাদের কাছে কে পেঁয়াজ খেতে পারলো আর কে পেঁয়াজ খেতে পারল না এই বিষয়ে কোনো মাথা ব্যাথা নেই।

দেশে কোনো বিচার ব্যবস্থা নেই অভিযোগ করে সাবেক এ মন্ত্রী বলেন, দেশের বিচার ব্যবস্থার একটি ধারা আছে ডিউ প্রসেস অফ ল এই প্রসেসে কার কি হবে সেটা বিচার বিভাগ সিদ্ধান্ত নেবে। কিন্তু আজ সব বলা হয়ে যাচ্ছে। সরকারের মন্ত্রীরা বলে দেয় মামলার রায় কবে হবে। দশ দিন বিচার হবে না ১৫ দিনে হবে এটা কি তারা বলতে পারেন? এর শাস্তি হয়ে যাবে, ওর শাস্তি হয়ে যাবে এটা তারা বলে দেন!

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া বিচার পাবেন না। আপনাদেরকে প্রস্তুত থাকতে হবে, দেশবাসীকে প্রস্তুত থাকতে হবে দেশের মালিকানা আপনাদের হাতে তুলে নিতে হবে। আপনারা দেশের মালিকানা তুলে নিবেন তখন বিচার হবে।