১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪৮

জীবিত খোকাকে দেশে ঢুকতে দেয়নি সরকার : মির্জা ফখরুল

জাতীয় সংহতি ও বিপ্লব দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, একজন বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে জীবিত অবস্থায় সরকার দেশে ঢুকতে দেয়নি। আমরা আশা করব এইরকম ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে। সাদেক হোসেন খোকা একজন দুর্ধর্ষ মুক্তিযোদ্ধা। তিনি জনগণের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। জনগণের জন্য তিনি সারাজীবন কাজ করেছেন। তাকে আজকে মিথ্যা মামলা সাজা নিয়ে মৃত্যুবরণ করতে হলো।

মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী ও এর সকল অঙ্গ সংগঠন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে এসে এ শপথ নিয়েছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ বেআইনিভাবে অনৈতিকভাবে তাকে এই সরকার কারাগারে আটক রেখেছে তার মুক্তির জন্য আমরা শপথ নিয়েছি।জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়ে যারা আজকে জোর করে ক্ষমতায় রয়েছে বাংলাদেশকে বাস অযোগ্য দেশে পরিণত করেছে তাদেরকে সরিয়ে সত্যিকার অর্থে জনগণের একটি সরকার প্রতিষ্ঠা করা হবে।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন আবদুল মঈন খান ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন অ্যাডভোকেট আহমেদ আযম খান প্রমুখ।