১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৩

সড়কে নতুন আইন বাস্তবায়নে বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে দেশের কয়েকটি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। গতকাল সোমবার সকাল থেকে শুরু হওয়া এই ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। যশোর, সাতক্ষীরা, খুলনা, নড়াইল রাজশাহীসহ দেশের বেশকিছু জেলায় ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিকরা।

খুলনায় সড়ক আইনের কয়েকটি ধারা সংশোধনের দাবিতে সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে এই ধর্মঘটের ডাক দিয়েছেন শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পরিবহন শ্রমিক নেতারা বলছেন, দুর্ঘটনার মামলা জামিনযোগ্যসহ সড়ক আইনের কয়েকটি ধারায় সংশোধন চান চালকরা। তাদের দাবি, আইন সংশোধনের পরই এটি কার্যকর করা হোক। এটা না করা পর্যন্ত আমাদের এ কর্মস‚চি চলবে।

নড়াইল-যশোর, নড়াইল-লোহাগড়াসহ অভ্যন্তরীণ পাঁচটি রুটে কোনো ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা। গতকাল রোববার সন্ধ্যা থেকে বাস চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা। পূর্বঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেয়ায় যাত্রীরা চরম বিপাকে পড়েছেন।

সাতক্ষীরার সকল রুটে সোমবার সকাল থেকে শুরু হওয়া এই ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারন যাত্রীরা।

পরিবহন শ্রমিক নেতাদের দাবি, আইন সংশোধনের পর এটি বাস্তবায়ন করা হোক। এটা না করা পর্যন্ত আমাদের এ ধর্মঘট অব্যাহত থাকবে।
এদিকে হঠ্যাৎ করেই সাতক্ষীরার সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয়ায় হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন। তারা অতিরিক্ত ভাড়া দিয়ে নছিমন, করিমন ও ইজিবাইক যোগে গন্তব্য স্থলে পৌছানোর চেষ্টা করছেন।