৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০৯

রবিবার নয়াপল্টনে সমাবেশ করার চেষ্টায় বিএনপি

পুলিশের অনুমতি না পাওয়ায় শনিবারের নির্ধারিত সমাবেশ করতে পারছে না বিএনপি। কারাবন্দি দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল দলটি।

তবে শনিবারের অনুমতি না পেলেও রবিবার একই স্থানে সমাবেশ করতে পুলিশের সঙ্গে জোর চেষ্টা চালাচ্ছেন বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা। অনুমতি মিললে এখানেই সমাবেশ করবে দলটি। দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন নেতারা।

গত ১৯ নভেম্বর বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে শনিবার ঢাকাসহ দেশের সব জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়। এরই অংশ হিসেবে শনিবার নয়াপল্টনে সমাবেশ করতে চেয়েছিল দলটি।

বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ঢাকা টাইমসকে বলেন, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ আজ হচ্ছে না। কারণ পুলিশ অনুমতি দেয়নি। তবে ঢাকার বাইরের সব জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

তাহলে কি সমাবেশ হচ্ছে না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা রবিবার করার ব্যাপারে দুপুরে ডিএমপি কমিশনার কার্যালয়ে যাবো। অনুমতি পেলে একদিন পরে সমাবেশ হবে।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও একথা জানিয়ে বলেন, আজকে আমাদের সমাবেশ করার সব প্রস্তুতি ছিল। কিন্তু পুলিশ অনুমতি না দেওয়ায় সমাবেশ হচ্ছে না। আমরা রবিবার করার ব্যাপারে চেষ্টা করছি।