১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫৯

আহত লিটন-নাঈমের খোঁজখবর নেন প্রধানমন্ত্রী নিজেই

মোহাম্মদ শামির বলে মাথায় আঘাত পাওয়া লিটন দাস ও নাঈম হাসানকে নিয়ে যেতে হয় হাসপাতালে। রাতে অবশ্য দু’জনে আবার ইডেনের ড্রেসিংরুমে ফিরে আসেন। ততক্ষণে দ্বিতীয় দফার অনুষ্ঠানে যোগ দিতে হোটেল থেকে ইডেনে পা পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সেখানে গিয়েই শুরুতে খোঁজ নেন আহত লিটন দাস ও নাঈমের। দুই ক্রিকেটারের চোট নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন ছিলেন প্রধানমন্ত্রী।

খানিকক্ষণ পর বঙ্গবন্ধুকন্যা নিজে দুই ক্রিকেটারকে ডাকতে বলেন। খবর পেয়ে তারাও ছুটে আসেন প্রধানমন্ত্রীর নিজস্ব বক্সে। তাতেই দেখা হলো লিটন আর নাঈমের সঙ্গে। চোট গুরুতর নয় বলে প্রধানমন্ত্রীকে আশ্বস্তও করা হয় বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। প্রধানমন্ত্রীর এমন আন্তরিকতায় লিটন-নাঈম মুগ্ধ।

উল্লেখ্য, শুক্রবার (২২ নভেম্বর) বল মাঠে গড়ানোর আগে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে গোলাপি টেস্টের উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ দিকে পিঙ্ক টেস্টের প্রথম দিনে বাংলাদেশকে ১০৬ রানে অলআউট করে ভারত। জবাবে দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৪ রান করে স্বাগতিকরা। ক্রিজে অর্ধ শতরান করে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি।