১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:০৭

কোহলি-রাহানেকে শতরানের জুটি গড়তে দিলেন না তাইজুল (সরাসরি)

কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথমবার দিবা-রাত্রির টেস্ট খেলছে বাংলাদেশ ও ভারত। প্রথমদিন ব্যাট হাতে নিয়ে চরম বিপর্যয়ে পড়ে ১০৬ রানেই গুটিয়ে গিয়েছিলো মুমিনুল হকের দল। জবাবে প্রথমদিন ৩ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলে দিনপার করেছিলো স্বাগতিক ভারত। আজ দ্বিতীয় দিনের খেলায় মাঠে নেমেছে দুদল।দারুণ জুটি গড়ে ভারতকে সামনে নিচ্ছিলেন কোহলি ও রাহানে। ব্রেকথ্রুর সন্ধানে থাকা বাংলাদেশকে সে উপহার দিলেন তাইজুল ইসলাম। এবাদতের হাতে ক্যাচ দিয়ে ৯৯ রানের এ জুটি ভেঙে সাজঘরে ফেরেন রাহানে (৫১)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬২ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪০ রান তুলেছে ভারত। কোহলি ৯০ ও জাদেজা ১ রানে ক্রিজে আছেন।

গতকাল ভারতের ৩টি উইকেটের মধ্যে আল আমিন একটি এবং এবাদত ২টি উইকেট নিয়েছিলেন। ব্যাট হাতে সাদমান ২৯, লিটন দাস ২৪ ও নাঈম ১৯ রান করেছিলেন।

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, নাঈম হাসান, আল আমিন, এবাদত হোসেন ও আবু জায়েদ রাহী। পরে লিটন দাসের পরিবর্তে মেহেদি হাসান মিরাজ ও নাঈম হাসানের পরিবর্তে তাইজুল ইসলাম নেমেছেন।

ভারত একাদশ : রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, উমেশ যাদব ও মোহাম্মদ শামি।