৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১১:১৯

খালেদার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছে বিএনপি। রোববার দুপুর ২টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ তৈরি করে এ সমাবেশ শুরু হয়।

সভায় সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী-খান সোহেল এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশে অন্যান্যের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত রয়েছেন।

সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা লক্ষ্য করা যায়। দুপুর ১২টার পর থেকে থানা ও ওয়ার্ডসহ দলটির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের ব্যানার ও ফেস্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে দেখা গেছে।

এরপর দুপুর ২টা নাগাদ লোক সমাগমের পরিপূর্ণতা পায়। নাইটিঙ্গেল থেকে ফকিরাপুল পর্যন্ত হাজার হাজার মানুষের অবস্থানের ফলে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তা বন্ধ করে দেয়া হয়।

এ সময় মিছিল থেকে নেতাকর্মীরা ‘মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’সহ বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তোলেন।

গত ১৯ নভেম্বর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেছিলেন।