১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২১
শিরোনাম:

ভারত আর্মি ‘আন্তর্জাতিক প্লেয়ার অব দ্য ইয়ার’ পুরস্কারের জন্য মনোনীত সাকিব, ভোটে আছেন শীর্ষে

ভারতীয় ক্রিকেট সমর্থকদের একটি গ্রুপের নাম ‘ভারত আর্মি’। এই গ্রুপটি প্রতি বছর বিশ্বের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারদের ‘প্লেয়ার অব দ্য ইয়ার’ পুরস্কার দিয়ে থাকে। বরাবরের মতো এবারও সেই পুরস্কারটি দিবে। এই পুরস্কারটির জন্য বাংলাদেশি একমাত্র ক্রিকেটার হিসেবে মনোনীত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ম্যাচ ফিক্সিং না করেও প্রস্তাব গোপন করায় দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন সাকিব। তবে এর মধ্যে একবছর কোনো ধরনের ক্রিকেট খেলতে পারবেন। পরের বছর আইসিসির নিয়ম মানলে আবার ক্রিকেট ফিরতে পারবেন তিনি। ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ায় ইতিমধ্যে আইসিসির সব ফরমেটের র‌্যাংকিং থেকে সাকিবের নাম সরিয়ে নিয়েছে বিশ্বের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। কিন্তু তারপরও ভারতের সমর্থক গ্রুপ তাদের সেরা পুরস্কারের তালিকায় সাকিবের নামও মনোনীত করেছে।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব হাসান ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্স করেছেন। ব্যাট হাতে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। এছাড়া অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপে এক হাজার রান ও ৩০ উইকেটের মালিক এখন তিনি। মূলত তার এই অসাধারণ পারফরমেন্সের কারণেই ঠাই হয়েছে এই তালিকায়।

ভারতের আর্মি গ্রুপ তাদের টুইটে একটি পুল তৈরি করে পোস্ট দিয়েছে। সেখানে সাকিবের সঙ্গে আছেন ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ইতিমধ্যে ভোট দেয়াও শুরু হয়েছে গেছে। যেখানে ২০২৬ ভোট পড়েছে। তার মধ্যে ৩৫.২% ভোট নিয়ে শীর্ষে আছেন টাইগার অলরাউন্ডার। ২৭.৪% ভোট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন স্টোকস। উইলিয়ামসের ভোট ২০.৮% এবং সবশেষে আছেন স্মিথ (১৬.৫%)। ডিসেম্বরের ৩ তারিখ পর্যন্ত ভোট দেয়া যাবে।