১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৬

রাজধানীর কারওয়ান বাজার ও কুর্মিটোলায় বাসে আগুন

রাজধানীর পৃথক দুটি স্থানে যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।শনিবার বিকাল সোয়া ৩টায় কাওরান বাজারে ট্রাস্ট পরিবহনের একটি বাসে আগুন লাগে।আর পৌনে ৪টায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে আগুন লাগে বিআরটিসির একটি দোতলা বাসে। এসব ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিরপুর-শাহবাগ রুটে ট্রাস্ট পরিববহনের একটি বাস দুপুর সোয়া তিনটায় ফার্মগেট হয়ে শাহবাগের দিকে যাচ্ছিলো। বাসটি কারওয়ান বাজার পেরিয়ে যাওয়ার সময় ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে থাকে।পদচারী সেতু সামনে আসার পর বাসটি থেমে যায়।বাসের যাত্রীরা জানালা ও দরজা দিয়ে বের হয়ে যান।এর অল্প সময় পর পুরো বাসে আগুন ধরে যায়।এ কারণে কারওয়ান বাজার থেকে ফার্মগেট পর্যন্ত পুরো সড়কে যানজটের সৃষ্টি হয়। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালেকুজ্জামান খান বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ৩টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, এছাড়া বৈদ্যুতিক গোলযোগ থেকে বিআরটিসি দোতলা বাসে আগুন লাগে। খবার পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ৪টা ২২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্যান্টনম্যান্ট থানার পরিদর্শক শিহাব উদ্দিন বলেন, বিআরটিসি দোতলা বাসের ইঞ্জিন গরম হওয়ার কারণে এই আগুনের সূত্রপাত ঘটে। বাসের ইঞ্জিন গরম হওযার পরপরই ওই বাসের চালক যাত্রীদের বাস থেকে নামিয়ে দেয়। এরপরই হঠাৎ আগুন জ্বলে ওঠে।