১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:২৮
শিরোনাম:

আবারো ডাকসুতে নুর অনুসারীদের ওপর হামলা, আহত ১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ ভবনের সামনে ডাকসু ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে।

হামলায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। রোববার দুপুর সোয়া ১টার দিকে ডাকসু ভবনের সামনে হামলা করা হয় ভিপি নুরের অনুসারীদের ওপর। শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে।

এর আগে দুপুর সাড়ে ১২টায় নিজের ফেসবুক পেজে লাইভে ভিপি নুরুল হক নুর বলেন, আওয়ামী গুণ্ডাদের, আওয়ামী স্বৈরাচার সস্ত্রাসীরা আমাদের বিভিন্নভাবে হামলা-মামলা করে তারা দমন করতে চায়। আজকেও যখন বিশ্ববিদ্যালয়ে এসে আমরা ডাক্তার দেখাতে গেছি ঢাকা মেডিক্যালে, সেখান থেকে ক্যাম্পাসে আসার পরই আওয়ামী গুণ্ডা ছাত্রলীগের সন্ত্রাসীরা এবং তথাকথিত মুক্তিযুদ্ধ মঞ্চ হামলা চালিয়ে ডাকসু ভাঙচুর করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা ও ভাঙচুর করা হয়। এ ছাড়া বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ডাকসুতে ইট-পাটকেল ছুড়ছেন।

জানা গেছে, মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী এ হামলায় অংশ নেন। এ সময় ডাকসুর সদস্য ও ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্য তাদের বাধা দিতে গেলে তাকেও শিবির আখ্যা দিয়ে লাঞ্ছিত করেন তারা।

পরে সূর্যসেন হল সংসদের ভিপি মারিয়াম জামান সোহান এবং জিএস সিয়াম হামলায় অংশ নেন। তারাও লাঠিসোটা নিয়ে ভিপি নুর এবং অনুসারীদের মারধর শুরু করেন।

আবারও ভিপি নুরের ওপর হামলা, ডাকসু ভবনে ভাঙচুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় ডাকসু ভবনে ভাঙচুর করা হয়।

Posted by Amader Shomoy on Saturday, December 21, 2019