১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫৮
শিরোনাম:

ভিপি নুরের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বারবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হামলার ঘটনায় সরকার বিব্রত।হামলার ঘটনায় যেই জড়িত থাকুক তাকে রাজনৈতিকভাবে নয় অপরাধ মানদণ্ড বিবেচনা করা হবে। সোমবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সেতুমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, ডাকসুতে যে হামলা হয়েছে তা নিন্দনীয়। হামলার সঙ্গে যারাই জড়িত হোক শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন নেত্রী। দলের পক্ষ থেকে তীব্র নিন্দা করছি। মুক্তিযুদ্ধ মঞ্চ সরাসরি আমাদের দলের সঙ্গে জড়িত নয়। মঞ্চের একজন ছাত্রলীগ থেকে বহিষ্কৃত। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শেয়ার করেছি এ ধরণের নিন্দনীয় ঘটনা যারা ঘটায় তাদের ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী যে কথা বলেছেন বাংলাদেশের প্রেক্ষাপটে কি সেটা অসত্য? ২০০১ সালের বিএনপি আমলে সংখ্যালঘু নির্যাতনের অসংখ্য ঘটনায় সংখ্যালঘুদের দেশত্যাগ করার স্বাভাবিক পরিস্থিতি ছিল। শেখ হাসিনার আমলে সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেনি। বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। সংখ্যালঘুদের দেশত্যাগের মতো ঘটনা ঘটেনি বলে জানান ওবায়দুল কাদের।

৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস পালন করবে বিএনপি এমন প্রশ্নের প্রতিক্রিয়ায় তিনি বলেন, তারা সংসদে যোগ দিলো কেন।