১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:০১
শিরোনাম:

বিএনপি’র নেতারা সব জিয়াউর রহমানের টেন্ডারে ক্রয় করা রাজনীতিবিদ : তথ্যমন্ত্রী

 বৃহস্পতিবার (২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে প্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে জয়লাভ করতে পারবে না সেটা তাো এখনই অনুধাবন করতে পারছে। তাদের মূল উদ্দেশ্য নির্বাচনকে বিতর্কিত করা। বিএনপির নেতা মির্জা ফখরুল ইসলাম, মওদুদ আহমেদ মোশারফ সাহেবসহ বহু সাহেব আছে, যারা অন্য দল করতেন ৭৫ সালের পরে জিয়াউর রহমান যখন রাজনৈতিক দল গঠনের জন্য মৌসুমী খেলোয়াড় কেনাবেচার ন্যায় রাজনীতিবিদ কেনার হাট গঠন করেন এসব নেতা সেইসব হাটে টেন্ডারে বিক্রি হওয়া রাজনীতিবিদ। এখন দেশের ৯৫ ভাগ মানুষ মনে করে বিএনপি দল পরিচালনা করতে ব্যর্থ হয়েছে।

সৈয়দ আশরাফের স্মৃতি স্মরণ করে মন্ত্রী বলেন, একজন মৃদুভাষী তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন নেতা ছিলেন তিনি। এক-এগারোর সময় দলের অন্য সব নেতা যখন অন্য সুর ধরেছে সংস্কারপন্থী হয়েছে। সৈয়দ আশরাফ তখন বিদেশ থেকে ফিরে এসে নেত্রী মুক্তির আন্দোলন করে দলের হাল ধরেছেন। রাজনীতি বিত্ত বৈভব প্রতিষ্ঠা লাভের কোন সোপান নয় সেটা দেখিয়ে গেছেন প্রয়াত নেতা সৈয়দ আশরাফ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা সৈয়দ হাসান ইমাম সহ প্রমুখ।