২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১১
শিরোনাম:

গুজব ছড়িয়ে যারা দেশের ক্ষতি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জনগণের মন থেকে পুলিশভীতি দূর করতে হবে। দেশে গণতন্ত্রের আগ্রযাত্রায় পুলিশেল ভূমিকা প্রসংশনীয়। এছাড়া, অবসরপ্রাপ্তদের আজীবন রেশন প্রদানের কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলেও উল্লেখ করেন তিনি। যুমান/জিটিভি/সময়

রোববার (৫ জানুয়ারি) রাজধানীর রাজারবাগে পুলিশ লাইন্স মাঠে পুলিশ সপ্তাহ-২০২০ উদযাপন অনুষ্ঠান অনুষ্ঠান উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

সোয়া ১০টার দিকে অনুষ্ঠানস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত নয়নাভিরাম প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। কুচকাওয়াজ শেষে রাজারবাগ পুলিশ লাইন্সে স্থাপিত বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) স্টল পরিদর্শন এবং পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ প্যারেডে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী। এরপর পুলিশদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন

মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’- এ প্রতিপাদ্য সামনে রেখে রোববার (৫ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ৬ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০২০ নানা কর্মসূচি চলবে শুক্রবার (১০ জানুয়ারি) পর্যন্ত ।
‘মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এই প্রতিপাদ্য নিয়ে রবিবার পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০২০ শুরু হয়।

পুলিশ সপ্তাহ উপলক্ষে পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ১৪ জনকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ২০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জনকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)- সেবা’ এবং ৫৬ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)- সেবা’ প্রদান করা হয়।