২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:২২
শিরোনাম:

মন্ত্রীত্ব ছেড়ে নির্বাচনী প্রচারণায় নামুন ওবায়দুল কাদেরকে মির্জা ফখরুল

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের খুব দুঃখ নিয়ে বলেছেন, মির্জা ফখরুল যদি নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারেন তবে আমি পারব না কেন! একশবার পারবেন, এই মুহূর্তে মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেন। আসেন একসঙ্গেই নির্বাচনী প্রচারণা করি। আইন বলে, মন্ত্রী ও এমপি থাকলে এটা পারবেন না। পদত্যাগ করে আসেন, আপনি নৌকা ও আমি ধানের শীষের জন্য প্রচারণা করি।

মির্জা ফখরুল আলমগীর আরো বলেন, আসুন, চ্যালেঞ্জ গ্রহণ করুন। দেখা যাক জনগণ কার দিকে থাকে। আমরা এ কথা পরিষ্কারভাবে বলতে পারি ক্ষমতা থেকে নেমে আসুন, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করুন। একটা নিরপেক্ষ সরকারকে বসিয়ে দিন।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, নির্বাচন দিচ্ছেন, নির্বাচন নির্বাচন খেলা করছেন সেটাও আমরা জানি। তারপরও আমরা নির্বাচনে যাচ্ছি। কেন যাচ্ছি খুব পরিষ্কার করে বলেছি-আমরা এই নির্বাচনটাকে গণতন্ত্রের মুক্তির সংগ্রাম, দেশনেত্রীর মুক্তির সংগ্রামের একটি হাতিয়ার হিসেবে নির্বাচনে যাচ্ছি।

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেরি না করে মুক্তি দিন। কারণ তার শরীর অত্যন্ত খারাপ হয়ে গেছে। তার অ্যাডভান্স সেন্টারে চিকিৎসা দরকার। বাংলাদেশে কোনো অ্যাডভান্স সেন্টার নেই। এজন্য তার পরিবার বলেছে আমরা তার চিকিৎসা করতে চাই।

মির্জা ফখরুল আরও বলেন, আজকে উৎসব পালন করেছেন খুব ভালো কথা। কিন্তু বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে উৎসব পালন করা হচ্ছে। সুতরাং এই উৎসবে দেশের মানুষের হৃদয় কতটুকু থাকবে সেটা একবার চিন্তা করে দেখা দরকার আছে। দেশের বেশিরভাগ মানুষকে অস্বস্তিতে রেখে, একটা দুরবস্থায় রেখে এই উৎসব কতটুকু সফল হবে সেটা ভেবে দেখতে হবে।