১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:১৭
শিরোনাম:

শ্রদ্ধায় ভালোবাসায় চিরনিদ্রায়শায়িত হলেন এমপি আব্দুল মান্নান

রবিউল ইসলাম রবি, বগুড়া প্রতিনিধি : বগুড়া-১ সারিয়াকান্দি সোনাতলা আসনের আওয়ামীলীগের নির্বাচিত বর্তমান এমপি আব্দুল মান্নানকে সারিয়াকান্দি উপজেলা সদরের ঈদগাহ মাঠের পাশে চির নিদ্রায় শায়িত হলেন আব্দুল মান্নান। দলমত নির্বিশেষে সর্বস্তরের জনসাধারণ তার জানাজায় অংশ নেয়। বিকেলে নিজ জন্মস্থান
সারিয়াকান্দিতে হেলিকাপ্টারযোগে তার মরদেহ পৌঁছালে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে হেলিকপ্টার যোগে দুপুর ১টায় ঢাকা থেকে তার মরদেহ সোনাতলা উপজেলার সদরে নেওয়া হয়।

সেখানে শহীদ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। দলীয় ও বিভিন্ন সূত্রে জানা যায়, সারিয়াকান্দি- সোনাতলা উপজেলাসহ বগুড়ার আওয়ামী লীগের নেতাকর্মীদের অভিভাবক ছিলেন আব্দুল মান্নান। তার মৃত্যুতে নেতৃত্বের শূন্যতা সৃষ্টি হলো বলে মনে করছেন দলের স্থানীয় নেতাকর্মীরা। ১১ বছর এমপি হিসেবে সারিয়কান্দি-সোনাতলা উপজেলায় অনেক উন্নয়নমূলক কাজ করেছেন তিনি। সোনাতলায় জানাযা শেষে বিকেল ৩টায় মরদেহবাহী গাড়ি যোগে তার মরদেহ সারিয়াকান্দিতে নেওয়া হয়। বিকেল সাড়ে ৩টায় সারিয়াকান্দি পাইলট স্কুল মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে বিকেল ৪টায় সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে শেষ জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে রাষ্ট্রীয় মর্যদায় তাকে গার্ড অব অর্নার প্রদান করা হয়। পরে তাকে কেন্দ্রীয় ঈদগাহ মাঠের পাশে কবরস্থানে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান এর প্রথম জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়। তার দাফনে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, কৃষিমন্ত্রী আঃ রাজ্জাক, গাইবান্ধা গোবিন্দগঞ্জ আসনের এমপি প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেনসহ স্থানীয় রাজনৈতিক নেতা কর্মী, ও বিভিন্ন শ্রেণি পেশার লাখো মানুষসহ আত্মীয়-স্বজন ও বিপুল সংখ্যক শুভাকাঙ্খী অংশগ্রহণ করেন।