১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৩৪
শিরোনাম:

রাজধানীতে এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্ন ফাঁস চক্রের ৪ সদস্য আটক

রাজধানীর পল্লবী ও আশুলিয়া এলাকা থেকে চলমান এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। আটককৃতরা হলেন- সামিউল আজমাইন (১৮), মো. আল আলিফ হোসাইন ওরফে আলিফ (১৮), জামিল আল মামুন ওরফে তন্ময় (১৮) এবং মো. মনিরুল ইসলাম পাপ্পু (২০)। তারা বিভিন্ন কলেজে উচ্চ মাধ্যমিক ও অনার্স এ অধ্যয়নরত।

মঙ্গলবার র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে তদারকীর মাধ্যমে ভ‚য়া প্রশ্নপত্র দিয়ে অর্থ আত্মসাতকারী প্রতারক চক্রের ওই চারজনকে শনাক্ত করা হয়। এরপর সোমবার অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন, তারা ইতিপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন এ্যাপস ব্যবহার করে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিলেন। চলমান এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের প্রতারনামূলক কার্যক্রম করছিলেন। সেইসঙ্গে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের এ্যাপসে ভ‚য়া প্রশ্নপত্র ফাঁস করে এসএসসি পরিক্ষার্থীদের বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিবেশ তৈরি করেন। বিনিময়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। চক্রের বাকি সদস্যদের আটকের জন্য অভিযান চলছে।

র‌্যাব কর্মকর্তা সজল বলেন, পরীক্ষার আগের রাতে পরীক্ষার্থীরা প্রশ্নের আশায় বসে থেকে পড়াশোনা না করে প্রশ্নপত্র কিনতে গিয়ে প্রতারিত হয়। এই বিষয়ে সকল অভিভাবকদের সচেতনতামূলক উদ্যোগ দরকার।